ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রেল স্টেশনে স্ক্যানার বসানোর সুপারিশ

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ২৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রেল স্টেশনে স্ক্যানার বসানোর সুপারিশ

নিজস্ব প্রতিবেদক, সংসদ থেকে : ট্রেন ও ট্রেনের যাত্রীদের নিরাপত্তার স্বার্থে যত শিগগির সম্ভব রেল স্টেশনগুলোতে স্ক্যানার মেশিন স্থাপনের সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার জাতীয় সংসদ সচিবালয়ে কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

রেলওয়ের শূন্য পদে দ্রুত জনবল নিয়োগ এবং ভারতের রেলওয়ে প্রকৌশল বিশ্ববিদ্যালয় পরিদর্শন করে বাংলাদেশে একটি রেলওয়ে প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্থাপনেরও সুপারিশ করে কমিটি।

কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে এ বৈঠক হয়। এ সময় কমিটি সদস্য রেলপথমন্ত্রী মুজিবুল হক, মোসলিম উদ্দিন, সিরাজুল ইসলাম মোল্লা, মোহাম্মদ নোমান, ইয়াসিন আলী এবং ফাতেমা জোহরা রানী উপস্থিত ছিলেন।

বৈঠকে কমিটির সদস্যরা রেল, স্টেশন ও যাত্রীদের নিরাপত্তার দিকে নজর দেওয়ার আহ্বান জানান। সেই সঙ্গে স্টেশনগুলোতে স্ক্যানার মেশিন বসানো, চলন্ত ট্রেনে নিরাপত্তা বাড়ানো, প্রয়োজনে চলন্ত ট্রেনে যাত্রীদের সন্দেহজনক মালামাল পরীক্ষা করাসহ নিরাপত্তার সার্বিক বিষয়ে আলোচনা হয়। এছাড়া রেলওয়ের ক্যাটারিং সার্ভিসের মান বাড়ানোর সুপারিশ এসেছে বৈঠকে।

বৈঠকে বাংলাদেশ রেলওয়ে পুলিশের অবকাঠামো ও ভূমি সম্পর্কে গৃহীত সিদ্ধান্ত এবং সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি, বাংলাদেশ রেলওয়ের ক্যাটারিং সার্ভিস, বাংলাদেশ রেলওয়ের রক্ষাবেক্ষণের আধুনিকায়ন সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৮/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়