ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

যৌন নিপীড়নের সত্যতা পাওয়া গেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

আহমদ নূর : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-১১ ৫:৫৮:২৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৩ ১০:২৩:২৮ এএম

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চের জনসভার মিছিলে যে কয়েকটি যৌন নিপীড়ন ও লাঞ্ছনার অভিযোগ উঠেছিল, তার একটির ভিডিও ফুটেজের সত্যতার বিষয়ে সাংবাদিকদের অবহিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার দুপুরে রাজধানীর তেজগাঁও আদর্শ স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ৭ মার্চের দিন ওই মেয়েটি, ভিকারুন্নেসা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীকে বেশ কয়েকজন ওড়না ধরে টানাটানি করেছে এ ঘটনা সত্য। আমরা ভিডিও ফুটেজ দেখেছি। পুলিশ ওই মেয়ের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছে, কথা বলেছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারা এ ধরনের কাজ করেছে তাদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা হবে। সেদিন সমাবেশে লাখ লাখ নারী-পুরুষের ঢল নেমেছিল। কারা, কোন উদ্দেশ্যে এমন কাজ করল সেটি আমার প্রশ্ন। তাহলে এরা কারা? কারা সেদিন মিছিলে গিয়ে এটা করলো? এটা আমাদের বের করতে হবে।

বিএনপির শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ বাধা দিচ্ছে এবং গণগ্রেপ্তার চালাচ্ছে এমন বিষয়ে জানতে চাইলে আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপির কোনো নেতা-কর্মীকে আওয়ামী লীগ সরকার অন্যায়ভাবে গ্রেপ্তার করেনি। যারা বিভিন্ন সময় বাস পুড়িয়েছেন, অগ্নিসংযোগ করেছেন, পুলিশের অস্ত্র ভেঙে দিয়েছেন, কিংবা পুলিশকে মারপিট করেছে-এই সমস্ত অপরাধীদের ভিডিও ফুটেজ দেখে চিহ্নিত করে গ্রেপ্তার করা হচ্ছে। কোনো সাধারণ নেতা-কর্মী গ্রেপ্তার হচ্ছেন না। এছাড়া কোনো ধরনের মামলা না থাকলে তাদের গ্রেপ্তার করা হচ্ছে না।



রাইজিংবিডি/ঢাকা/১১ মার্চ ২০১৮/নূর/সাইফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC