ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মিরপুরে ব্যাট হাতে সাকিবের হাল্কা অনুশীলন

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৪, ১২ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিরপুরে ব্যাট হাতে সাকিবের হাল্কা অনুশীলন

ক্রীড়া প্রতিবেদক: মিরপুর শের-ই-বাংলায় ব্যাট হাতে হাল্কা অনুশীলন করেছেন সাকিব আল হাসান।

অস্ট্রেলিয়া থেকে বিশেষজ্ঞ ডাক্তার দেখিয়ে গত রাতে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। আজ মিরপুর গিয়েছিলেন বিসিবি চিকিৎসক ডা. দেবাশীষকে দেখাতে। আঙুল দেখিয়ে সাকিব নেমে পড়েছিলেন মাঠে।

রোববার মিরপুরে চলছিল ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ। খেলছিল খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব। শেখ জামালের ইনিংসের পর মাঠে ঢুকে ড্রেসিং রুমের সামনে ব্যাট হাতে নক করেন সাকিব। তাকে বল ছুড়েন শেখ জামালের ট্রেনার। পরবর্তীতে ইনডোরে গিয়ে ব্যাটিং করেন কিছুক্ষণ। এছাড়া জিমেও সময় দিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

গণমাধ্যমের সামনে না এলেও সাকিবকে নিয়ে সুখবর দিয়েছেনদেবাশীষ চৌধুরী। তিনি বলেছেন,‘৯ মার্চ মেলবোর্নে বিশেষজ্ঞ ডা. হয় সাকিবকে দেখেছেন। ওখানে পরীক্ষানিরীক্ষার পর উনি সিদ্ধান্ত নেন বড়কোনোইন্টারভেনশনে এই মুহূর্তে যাওয়ার প্রয়োজন নেই। প্রদাহবিরোধী একটিইনজেকশন পুশ করেছেন।এই ওষুধটা ধীরে ধীরে কার্যকরহবে।’

‘যদিওষুধটা কার্যকরী হয় তাহলে ৭ থেকে ১০ দিনের মধ্যে সে পুরোপুরি স্পোর্টিং অ্যাকটিভিটিতেফিরতে পারবে। ব্যাথা অনেকটাই কমে গেছে। অগ্রগতিটা ইতিবাচক। এভাবে যদিচালিয়ে যেতে পারে ওই সময়ের মধ্যেই স্পোর্টিং অ্যাকটিভিটিতে ফিরতে পারবে।ম্যাচ ফিটনেসের মধ্যে পার্থক্য আছে। ম্যাচফিটনেসের জন্য আরেকটু সময় নিতে হবে।’- যোগ করেন দেবাশীষ।

সব মিলিয়ে সাকিবের পুরো পূর্নবাসন প্রক্রিয়া তিন সপ্তাহের। তিন সপ্তাহ পর মাঠে ফিরে ওয়ালটন ডিপিএলে সুপার লিগের শেষ কয়েকটি ম্যাচ খেলার সুযোগ পাবেন সাকিব। এজন্য মোহামেডানকে নিশ্চিত করতে হবে সুপার লিগও। যদি ঢাকা লিগ না খেলেন তাহলে সরাসরি আইপিএলে দেখা যাবে সাকিবকে। আইপিএল শুরু হচ্ছে ৭ এপ্রিল থেকে। এবার তার দল সানরাইজার্স হায়দরাবাদ।

গত ২৭ জানুয়ারি ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের কনিষ্ঠ আঙুলে চোট পান সাকিব। এরপর দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।



রাইজিংবিড/ঢাকা/১২ মার্চ ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়