ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিমান দুর্ঘটনা : লাশ শনাক্তে ডিএনএ সংগ্রহ করছে সিআইডি

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ১৬ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমান দুর্ঘটনা : লাশ শনাক্তে ডিএনএ সংগ্রহ করছে সিআইডি

নিজস্ব প্রতিবেদক : নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান দুর্ঘটনায় নিহতদের স্বজনদের ডেকেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। লাশ শনাক্তে তাদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হবে বলে পুলিশ জানিয়েছে।

তবে শুক্রবার বিকেলে সিআইডির সহকারী পুলিশ সুপার (মিডিয়া) শারমিন জাহান রাইজিংবিডিকে বলেন, ‘তাদের ডাকা হয়েছে কি না জানা নেই। শুক্রবার অফিস বন্ধ। রোববার বিস্তারিত বলতে পারব।’

সিআইডি সূত্র জানিয়েছে, শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে নিহত দুজনের স্বজনরা মালিবাগে সিআইডি কার্যালয়ের ডিএনএ ল্যাবে আসেন। তবে তারা কাদের স্বজন তা জানা যায়নি। শুক্রবার বন্ধের দিন হওয়ায় রোববার থেকেই স্বজনরা আসবেন। সেক্ষেত্রে নিহতদের বাবা-মা কিংবা ভাই-বোন হলে ভালো হয়। তাদের রক্তের নমুনা সংগ্রহ করে নিহত কয়েকজনের ডিএনএ নমুনার সঙ্গে মেলানো হবে। যেসব লাশ শনাক্ত করা যাচ্ছে না ডিএনএ নমুনার সাহায্যে তাদের শনাক্ত করে লাশ স্বজনদের দেওয়া হবে।

উল্লেখ্য, সোমবার ঢাকা থেকে ছেড়ে যাওয়া ইউএস-বাংলা এয়ারলাইনসের ফ্লাইট বিএস-২১১ নেপালের রাজধানী কাঠমুন্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে দুর্ঘটনায় পতিত হয়। ৬৭ যাত্রী ও চার ক্রুসহ দুপুর ২টা ২০ মিনিটে বিমানটি বিমানবন্দরের পাশের একটি ফুটবল মাঠে বিধ্বস্ত হয়। এতে ৫১ যাত্রীর প্রাণহানি ঘটে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতলে ভর্তি করা হয়। বিমানটিতে ৩২ জন বাংলাদেশি যাত্রী ছিলেন। তাদের মধ্যে ২৬ বাংলাদেশি মারা গেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৮/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ