ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৬ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

আত্মসমর্পণ করে জামিন পেলেন একে আজাদ

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-১৮ ৯:২২:৩০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৮ ৯:২২:৩০ পিএম
Walton AC 10% Discount

নিজস্ব প্রতিবেদক : বেসরকারি টেলিভিশন চ্যানেল ২৪ এর বিরুদ্ধে করা মানহানি মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন টাইমস মিডিয়া লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ ওরফে একে আজাদ।

রোববার ঢাকা মহানগর হাকিম একেএম মঈন উদ্দিন সিদ্দিকীর আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন চান তিনি। শুনানি শেষে আদালত এক হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

একে আজাদ ছাড়া চ্যানেল ২৪ এর ক্রাইম প্রোগ্রাম ‘সার্চলাইট’ এর প্রডিউসার রিপন ফরাজি, সুপারভাইজার তালাত মামুন, ডেপুটি সুপারভাইজার বিপ্লব শহীদ, রিপোর্টার আসিফ জাহাঙ্গীর, প্রেজেন্টার সারা ফাইরুজ জায়মা ও প্রোগাম প্ল্যানার ফয়সাল আলমকে এ মামলায় আসামি করা হয়েছে। আগামী ৮ মে মামলাটিতে উভয়পক্ষের উপস্থিতির জন্য দিন ধার্য রয়েছে।

প্রসঙ্গত, টাইম মিডিয়া লিমিটেডের চ্যানেল ২৪ এর সার্চলাইট নামক ক্রাইম প্রোগ্রামে হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আদম তমিজী হকের বিরুদ্ধে মানহানিকর, উদ্দেশ্যমূলক ও ভিত্তিহীন সংবাদ পরিবেশনের অভিযোগে মামলাটি দায়ের করা হয়।

অভিযোগে বলা হয়, চলতি বছরের ১৯, ২০ ও ২২ জানুয়ারি চ্যানেল ২৪ এর সার্চলাইট নামক প্রোগ্রামে আদম তমিজী হকের ব্যক্তিগত, পারিবারিক ও ব্যবসায়িক বিষয় নিয়ে মানহানিকর প্রতিবেদন প্রকাশিত হয়। এতে তিনি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হয়েছেন। তার সম্মানহানি হয়েছে। এ অভিযোগে আদম তমিজী হকের পক্ষে তার অনুমতিক্রমে গত ১৪ ফেব্রুয়ারি ঢাকা সিএমএম আদালতে মামলা দায়ের করেন জনৈক মো. আব্দুল মজিদ। ওই দিন আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে সাত আসামিকে ১৪ মার্চ আদালতে হাজির হতে সমন জারি করেন। ওইদিন একে আজাদ ছাড়া অপর ছয় জন আসামি আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে একে আজাদ আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

দ-বিধির ৫০০ ও ৫০১ ধারায় মামলাটি দায়ের করা হয়। মামলায় ৩ জনকে সাক্ষী করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৮/মামুন খান/শাহনেওয়াজ

Walton AC
     
Walton AC
Marcel Fridge