ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেষ ওভারে দুই ছক্কায় মোহামেডানকে জেতালেন অনিক

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ২০ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেষ ওভারে দুই ছক্কায় মোহামেডানকে জেতালেন অনিক

বৃথা গেছে মোহাম্মদ আশরাফুলের ক্যারিয়ার সেরা ইনিংস

ক্রীড়া প্রতিবেদক : বৃথা গেল মোহাম্মদ আশরাফুলের দারুণ সেঞ্চুরি। শেষ ওভারে দুই ছক্কা হাঁকিয়ে কলাবাগান ক্রীড়াচক্রের বিপক্ষে মোহামেডানকে দারুণ এক জয় এনে দিয়েছেন কাজী অনিক।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে মঙ্গলবার কলাবাগানকে ২ উইকেটে হারিয়েছে মোহামেডান। কলাবাগানের করা ২৬০ রান ৪ বল বাকি থাকতে পেরিয়ে যায় শামসুর রহমানের দল।

দারুণ এই জয়েও সুপার সিক্সে খেলা হচ্ছে না মোহামেডানের। এই ম্যাচ শেষ হওয়ার ঘণ্টা খানেক আগেই ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে শেষ দল হিসেবে সুপার সিক্স নিশ্চিত করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পাঁচ দলের সুপার সিক্স নিশ্চিত হয়েছিল আগেই।

১১ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সাতে আছে মোহামেডান। ১২ পয়েন্ট নিয়ে পাঁচে আছে শেখ জামাল। ছয়ে থাকা গাজী গ্রুপের পয়েন্টও ১২। ১২ দলের মধ্যে সবার নিচে থাকা কলাবাগান ১১ ম্যাচের মধ্যে জিতেছে মাত্র দুটি, পয়েন্ট ৪।

সাভারের বিকেএসপিতে টস জিতে ব্যাট করতে নেমে ৪৭.৫ ওভারে অলআউট হওয়ার আগে ২৬০ রান করেছিল কলাবাগান। লিস্ট ‘এ’ ক্রিকেটে অষ্টম সেঞ্চুরি করা মোহাম্মদ আশরাফুল ১২৪ বলে ১৩ চার ও ৩ ছক্কায় খেলেন ক্যারিয়ার সেরা ১২৭ রানের ইনিংস। এবারের লিগে এটি তার তৃতীয় সেঞ্চুরি।

ওয়ালিউল করিমের ৪৬ ও অধিনায়ক মাহমুদুল হাসানের ৩৩ রান ছাড়া বলার মতো রান করতে পারেননি আর কেউই। দুই অঙ্কই ছুঁয়েছেন আর মাত্র দুজন- মুনিম শাহরিয়ার (১১) ও মুক্তার আলী (১০)।

লিস্ট ‘এ’ ক্যারিয়ার সেরা ৪৯ রানে ৬ উইকেট নেন কাজী অনিক। এই নিয়ে দ্বিতীয়বার ইনিংসে পাঁচ উইকেট পেলেন অনূর্ধ্ব-১৯ দলের এই পেসার। ৪৯ রানে ২ উইকেট নেন মোহাম্মদ আজিম।

লক্ষ্য তাড়ায় ২৯ রানে জনি তালুকদারের (১২) বিদায়ের পর এনামুল হক ও রনি তালুকদারের ৯৮ রানের জুটি মোহামেডানকে সঠিক পথেই রেখেছিল। কিন্তু স্কোর ১২৭ রেখে ফেরেন দুজনই। এনামুল হক করেন ৫৭, রনি ৫১।

একটা পর্যায়ে ১৯৮ রানে ৭ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় মোহামেডান। অষ্টম উইকেটে তাইজুল ইসলামকে সঙ্গে নিয়ে ৩৬ রানের জুটিতে দলের আশা বাঁচিয়ে রাখেন অধিনায়ক শামসুর। ৩৮ রান করে শামসুর যখন অষ্টম ব্যাটসম্যান হিসেবে ফিরলেন, তখনো জয়ের জন্য মোহামেডানের দরকার ২৭ রান, ১৯ বলে।

৪৮তম ওভারে মাহমুদুলকে তাইজুলের একটি করে ছক্কা ও চারে আসে ১২ রান। কিন্তু ৪৯তম ওভারে নাহিদুল হাসান খরচ করেন মাত্র ৫ রান। শেষ ওভারে মোহামেডানের প্রয়োজন পড়ে ১০ রান। তবে বাঁহাতি স্পিনার নাবিল সামাদের প্রথম দুই বলেই দুই ছক্কা হাঁকিয়ে দলকে রোমাঞ্চকর জয় উপহার দেন অনিক।

৩২ বলে ৪ চার ও এক ছক্কায় ৩৪ রানে অপরাজিত ছিলেন তাইজুল। ৬ বলে ২ ছক্কায় ১৫ রান করেন অনিক। এর আগে বোলিং নৈপুণ্যের জন্য ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনিই।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়