ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিজিবির নতুন মহাপরিচালক সাফিনুল ইসলাম

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ২০ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিজিবির নতুন মহাপরিচালক সাফিনুল ইসলাম

সচিবালয় প্রতিবেদক : মেজর জেনারেল সাফিনুল ইসলামকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক নিয়োগ দিয়েছে সরকার।

মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে এ নিয়োগ দেওয়া হয়।

মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম ২০১৬ সালের ১৮ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান ছিলেন। তার আগে তিনি যশোরের ১০৫ পদাতিক ব্রিগেডের কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মো. সাফিনুল ইসলাম ১৯৬৬ সালের ২ মার্চ জয়পুরহাট জেলায় জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমিতে ১৯৮৪ সালের ২৫ জুন যোগ দেন। ১৯৮৬ সালে ২৭ জুন কর্পস অব ইনফেনট্রিতে কমিশন লাভ করেন। তিনি দেশে ও দেশের বাইরে বিভিন্ন প্রফেশনাল কোর্সে অংশ নেন।

মো. সাফিনুল ইসলাম রাজধানীর মিরপুরে অবস্থিত স্টাফ কলেজে ডিফেন্স সার্ভিস কমান্ডের ওপর স্নাতক ও জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ইন ডিফেন্স স্টাডিজ ডিগ্রি অর্জন করেছেন।

মো. সাফিনুল ইসলাম শিকার, ভ্রমণ ও গলফ খেলতে পছন্দ করেন। তিনি সোমা ইসলামের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ। এক ছেলে ও এক মেয়ের জনক মো. সাফিনুল ইসলাম।

প্রসঙ্গত, গত ৮ মার্চ বিজিবির মহাপরিচালক আবুল হোসেনকে প্রত্যাহার করার পর থেকে এই পদটি শূন্য ছিল। জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে বিজিবির মহাপরিচালক পদ থেকে আবুল হোসেনকে সেনাবাহিনীতে ফিরিয়ে নিয়ে চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়। রাষ্ট্রপতির সামরিক সচিব হিসেবে দায়িত্ব পালনের সময় ২০১৬ সালের ২ নভেম্বর বিজিবির মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল আবুল হোসেনকে।

এদিকে, একই আদেশে মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানকে বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ নিয়োগ দেওয়া হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৮/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়