ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

২৫-২৬ মার্চ ভিন্ন মাত্রায় পালিত হবে

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫১, ২১ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২৫-২৬ মার্চ ভিন্ন মাত্রায় পালিত হবে

সচিবালয় প্রতিবেদক : এ বছরের ২৫ মার্চ ও ২৬ মার্চ ভিন্ন মাত্রায় পালন করা হবে বলে জানিয়েছেন  মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, চলতি বছরের ২৫ মার্চ ও ২৬ মার্চ ভিন্ন মাত্রায় পালন করা হবে। ২৫ মার্চ রাত ৯টা ১মিনিটে সারা দেশ এক মিনিট স্তব্ধ থাকবে। চলন্ত গাড়ি ওই সময়ে থেমে যাবে। হেঁটে চলা মানুষ থেমে যাবে। দেশের সব বাতি নিভে যাবে।

বুধবার বেলা ১২টায় সচিবালয়ে পিআইডি সভাকক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

আ ক ম মোজাম্মেল হক বলেন, ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে পালনের স্বীকৃতির  জন্য এমন আয়োজন করা হয়েছে। তবে এটা সঠিকভাবে পালন করতে হয়তো কিছুটা সমস্যা হবে। তবে সঠিকভাবে পালন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

মন্ত্রী আরো বলেন, ঠিক ৯টা বাজার তিন মিনিট আগে সাইরেন বাজিয়ে সবাইকে মনে করিয়ে দেওয়া যায় কি-না সেটা নিয়ে আমরা কাজ করছি। এছাড়া দেশের সব মসজিদের মাইকে ঘোষণা দিয়ে সবাইকে জানানো যায় কি-না সেটা নিয়েও কাজ করছি।

আ ক ম মোজাম্মেল হক বলেন, বিশ্বে এখন ৯ ডিসেম্বর আন্তর্জাতিক গণহত্যা দিবস পালন করা হয়। কিন্তু ৯ ডিসেম্বরের পেছনে কোনো ইতিহাস নেই। কিন্তু আমাদের ২৫ মার্চ কালো রাত্রীর পেছনে অনেক ইতিহাস আছে। আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় ২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি আদায়ের জন্য কাজ করে যাচ্ছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৮/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়