ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তিনগুণ নিচ্ছে রিকশা ভাড়া

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪১, ২২ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিনগুণ নিচ্ছে রিকশা ভাড়া

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নতি হওয়ায় রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সরকার।

এই অনুষ্ঠান ঘিরে রাজধানীতে যানবাহন চলাচলের ওপর নিয়ন্ত্রণ আনা হয়েছে। এজন্য রাজধানীর বেশ কয়েকটি সড়কে বৃহস্পতিবার সকাল থেকেই যানজট ও দুর্ভোগে পড়েছেন অনেকেই। সকাল থেকেই বিভিন্ন সড়কে তীব্র যানজট দেখা গেছে। আবার কোথাও ফাঁকা দেখা গেছে।

যানজট  থাকার কারণে অনেক যাত্রী বাস থেকে নেমে হেঁটে তাদের গন্তব‌্যে যান।  এদিকে বাস কম থাকায় রিকশাচালকরা দামও নিচ্ছেন নির্দিষ্ট ভাড়ার চেয়ে তিনগুণ বেশি। তারা ২০ টাকার ভাড়া নিচ্ছেন ৭০ থেকে ৮০ টাকা।

রাজধানীর শাহবাগ থেকে মতিঝিল আসেন মাহাদী হোসেন। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘আজিমপুর  থেকে মতিঝিল পর্যন্ত হেঁটে এসেছি। এরপর রিকশায় যাব বলে ভাবছি, কিন্তু ভাড়া শুনে অবাক হচ্ছি।  আজ সুযোগ পেয়ে তিনগুণেরও বেশি ভাড়া চাচ্ছেন রিকশাওয়ালারা।’

ফার্মগেট থেকে কারওয়ান বাজার হয়ে বাংলামোটর দিয়ে শাহবাগ এলাকায় গিয়ে দেখা গেছে, সকালে এসব সড়কে যানবাহনের চাপ থাকলেও দুপুর ১টার পর যানজট দেখা যায়। ফার্মগেট-শাহবাগ-মতিঝিল রুটের যানবাহনগুলো রুট পরিবর্তন করে মগবাজার হয়ে যায়। অপরদিকে মতিঝিল-পল্টন-শাহবাগ রুটের যানবাহনগুলো নয়াপল্টন শান্তিনগর হয়ে যেতে দেখা গেছে।

প্রসঙ্গত, ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া গতকাল এক বিবৃতিতে বলেন, শোভাযাত্রা যাতে নির্বিঘ্নে চলতে পারে, সে কারণে শাহবাগ, কাকরাইল মসজিদ, নাইটিঙ্গেল, ফকিরাপুল, শাপলা চত্বর, গুলিস্তান, ফুলবাড়িয়া, চানখাঁরপুল, বকশীবাজার, পলাশী ও নীলক্ষেত অঞ্চলে চলাচলকারীদের বিকল্প সড়ক ব্যবহার করতে হবে। এ অবস্থায় জনসাধারণকে নিতান্ত প্রয়োজন ছাড়া গাড়ি নিয়ে এসব পথে না যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

ডিএমপির গণমাধ্যম শাখা থেকে আরো জানানো হয়, বৃহস্পতিবার দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এবং চতুর্দিকের বর্ণিত রাস্তাগুলোতে সাধারণ যানবাহন চলাচলে সমস্যা হবে। এ কারণে এ সময় শাহবাগ, কাকরাইল মসজিদ, নাইটিংগেল, ফকিরাপুল, শাপলা চত্বর, গুলিস্তান, ফুলবাড়ীয়া, চানখারপুল, বকশীবাজার, পলাশী, নীলক্ষেত দিয়ে র‌্যালি এলাকায় গাড়ি প্রবেশ নিয়ন্ত্রণের জন্য ডাইভারশনের প্রয়োজন পড়বে। সর্বসাধারণের নিতান্ত প্রয়োজন ছাড়া গাড়ি নিয়ে এই এলাকা দিয়ে যাওয়া যাবে না। একইসাথে নিরাপত্তার স্বার্থে র‌্যালিতে অংশগ্রহণকারীরা ব্যাকপ্যাক, হ্যান্ডব্যাগ, ভ্যানিটিব্যাগ, সিগারেট লাইটার বহন করতে পারবেন না।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৮/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়