ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আনন্দ শোভাযাত্রায় এনবিআর

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৪, ২২ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আনন্দ শোভাযাত্রায় এনবিআর

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের স্বীকৃতিপত্র পাওয়ায় সরকারের অন্যান্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের মতো আনন্দ শোভাযাত্রা বের করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বৃহস্পতিবার বিকেলে এনবিআরের প্রধান কার্যালয় থেকে মূল শোভাযাত্রাটি বের হয়। আনন্দ শোভাযাত্রায় সংস্থাটির বিভিন্ন কর অঞ্চল ও শাখা অফিসের কর্মকর্তা-কর্মচারীরা নানা রঙের ফেস্টুন ও ব্যানার হাতে অংশ নিয়েছেন।

সেগুনবাগিচা থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে শিল্পকলা একাডেমি-মৎস্য ভবন-কদম ফোয়ারা-প্রেসক্লাব-পল্টন-বায়তুল মোকাররম হয়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের উত্তর ফটক দিয়ে প্রবেশ করেছে বলে এনবিআর সূত্র জানা গেছে।

শোভাযাত্রায় জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ও কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেছেন। আনন্দ উদযাপনে এনবিআরের এই শোভাযাত্রায় অংশ নেয় দুটি বাদক দল।

আজ রাজধানীর নয়টি স্থান থেকে ৫৭টি মন্ত্রণালয়, বিভাগ ও অধীনস্থ দপ্তরের কর্মকর্তা, কর্মচারীরা ব্যানার, ফেস্টুন নিয়ে শোভাযাত্রা করে বঙ্গবন্ধু স্টেডিয়ামের ওই অনুষ্ঠানে যোগ দেয়।

এর আগে বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধু স্টেডিয়ামের অনুষ্ঠানটি বাইরে থেকেও দেখার জন্য স্টেডিয়ামের বাইরে ২০টি ডিজিটাল ডিসপ্লে বোর্ড স্থাপন করা হয়েছে বলে সরকারি তথ্য বিবরণীতে জানানো হয়েছে।

অনুষ্ঠান উপলক্ষে শাহবাগ, কাকরাইল মসজিদ, নাইটিংগেল মোড়, ফকিরাপুল, শাপলা চত্বর, গুলিস্তান, ফুলবাড়ীয়া, চানখারপুল, বকশীবাজার, পলাশী, নীলক্ষেত অঞ্চল দিয়ে গাড়ি প্রবেশ নিয়ন্ত্রণের জন্য ডাইভারশনের ব্যবস্থা করা হয়েছে। সর্বসাধারণকে নিতান্ত প্রয়োজন ছাড়া গাড়ি নিয়ে র‌্যালিতে যোগ দিতে নিষেধ করা হয়েছে।

বিশ্ব ব্যাংকের বিবেচনায় বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার পর এখন জাতিসংঘের মাপকাঠিতে বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে। ১৯৭৫ সাল থেকে স্বল্পোন্নত দেশের অন্তর্ভুক্ত বাংলাদেশ মাথাপিছু আয়, মানবসম্পদ সূচক ও অর্থনৈতিক ঝুঁকি সূচক (ইভিআই) এই তিন শর্ত পূরণ করেছে বাংলাদেশ। সেই যোগ্যতা অর্জনের স্বীকৃতি উদযাপন করছে বাংলাদেশ।



রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৮/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়