ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ছেলেকে হত্যার দায়ে পিতার যাবজ্জীবন

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ১৯ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছেলেকে হত্যার দায়ে পিতার যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরের বদরগঞ্জ উপজেলায় ছেলেকে ছুরিকাঘাতে হত্যার দায়ে বাবা আমিনুল ইসলামের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ বি এম নিজামুল হক রায় ঘোষণা করেন। এ সময় অভিযুক্ত আমিনুল আদালতে উপস্থিত ছিলেন।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, বদরগঞ্জের লোহানীপাড়া ইউনিয়নের মোসলমারী গ্রামের আমিনুল ইসলামের ছেলে রায়হান কবীরের (২২) সঙ্গে মিঠাপুকুর উপজেলার বড়বালা ইউনিয়নের ছড়ান আটপুনিয়ার চর গ্রামের রুপালি বেগমের পারিবারিক আলোচনায় বিয়ে হয়। বিয়ের সময় রুপালির বাবা যৌতুক হিসেবে টাকা ও কিছু উপহার সামগ্রী রায়হান কবীরকে দেন। কিন্তু যৌতুক লোভী শ্বশুর আমিনুল ইসলাম পুত্রবধূকে নির্যাতন চালাতে থাকেন। এক পর্যায়ে শ্বশুরের নির্যাতন সহ্য করতে না পেরে বাবার বাড়িতে চলে যান রুপালি বেগম। বাবার বাড়িতে ২০১৪ সালের ১১ নভেম্বর কন্যা সন্তানের জন্ম দেন। ৩১ ডিসেম্বর রূপালি বেগমকে তার স্বামী বাড়িতে ফিরে আসেন। এ নিয়ে বাবা আমিনুলের সঙ্গে ছেলে রায়হানের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে আমিনুল তার হাতে থাকা চাকু দিয়ে রায়হানকে আঘাত করলে ঘটনাস্থলে মারা যায় রায়হান।

এ ঘটনায় ওই দিনই রায়হানের স্ত্রী রুপালি বেগম বাদী হয়ে আমিনুলকে আসামি করে বদরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন বদরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) তৈয়ব আলী সরকার তদন্ত শেষে ২০১৫ সালের ২১ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বাদী পক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মালেক  এবং আসামি পক্ষে ছিলেন রেজাউল হায়দার খান খোকন।



রাইজিংবিডি/রংপুর/১৯ এপ্রিল ২০১৮/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়