ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী খালেদার চিকিৎসা’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ২২ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী খালেদার চিকিৎসা’

সচিবালয় প্রতিবেদক : বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার দুপুরে সচিবালয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দিতে বিএনপি নেতাদের দাবি জানানোর বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ওনার (খালেদা জিয়া) চিকিৎসার বিষয়ে বলেছি, আমাদের যা যা করার তা করছি। সামনে যা প্রয়োজন হবে সেটাও আমরা করব। জেলকোড অনুযায়ী হবে, জেলকোডের বাইরে যদি কিছু করতে হয় সেটা আমরা বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ করে সব ব্যবস্থা করব।

তিনি আরো বলেন, বিএনপির দুই নেতা ওনার (খালেদা জিয়া) চিকিৎসার বিষয়ে, বিশেষ করে ডায়াগনোসিসের (রোগ নির্ণয়) জন্য যেসব বিষয়ে বলেছেন, আমরা বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সেসব ব্যবস্থা করব।

এর আগে খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন নজরুল ইসলাম খান ও হাফিজ উদ্দিন আহমেদ। বৈঠক শেষে নজরুল ইসলাম খান বলেন, আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেছি যে, ওনার (খালেদা জিয়া) সুচিকিৎসার ব্যবস্থা করা হোক। এই চিকিৎসা যেহেতু কিছু পরীক্ষা-নিরীক্ষা নির্ভর, অতএব উপযুক্ত স্থানে এই পরীক্ষা-নিরীক্ষাগুলো করা হোক। আমরা বলেছি যে, ইউনাইটেড হাসপাতালে আগেও ওনার পরীক্ষা হয়েছে। সেখানে যারা পরীক্ষা-নিরীক্ষা করেন সেই ডাক্তারদের প্রতি তার আস্থা আছে। তাই বিএনপি চেয়ারপারসনের ইচ্ছা অনুযায়ী যাতে ভাল চিকিৎসা হয় সে কথাই আমরা স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেছি। আশা করি, তিনি ব্যবস্থা নেবেন।

তিনি আরো বলেন, সরকার চাইলেই ওনার (খালেদা জিয়া) চিকিৎসা সেখানে করাতে পারেন। এতে অন্য কারো অনুমতির দরকার হয় না। এজন্য কারা কর্তৃপক্ষ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ই যথেষ্ট।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৮/নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়