ঢাকা, সোমবার, ৯ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ধর্ষকদের মৃত্যুদণ্ড দাবি

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৪-২৭ ২:২৫:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৪-২৭ ২:৩৩:১৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি জানিয়েছে ফেসবুক গ্রুপ বিক্রমপুর মুন্সীগঞ্জ সোসাইটি নামের একটি সংগঠন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানায় সংগঠনটি।

মানববন্ধনে বক্তারা বলেন, ধর্ষণের বিরুদ্ধে কঠোর আইন ও ট্রাইব্যুনাল গঠন করতে হবে। পাঠ্য বইয়ে ধর্ষণ ও নৈতিক শিক্ষার বিষয়টি অন্তর্ভুক্ত করতে হবে। শুধু দুশ্চরিত্র মানুষই ধর্ষণ করে না, অনেক সময় ভালো মানুষের মাধ্যমেও ধর্ষণের ঘটনা ঘটে। অনেক সময় রাজনৈতিক কারণেও ধর্ষণের ঘটনা ঘটে। ধর্ষণের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে, এখনই প্রতিরোধ গড়ে তুলতে হবে, যাতে কোনো ধর্ষক পার পেয়ে না যায়।

তারা বলেন, ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিলে দেশে কেউ আর ধর্ষণ করার সাহস পাবে না। ধর্ষণ শব্দটি বাংলাদেশের মানুষের জন্য অনেক বড় লজ্জার। এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে আমাদের। ধর্ষণের যে আইন আছে, সেটাকে সংশোধন করে বিশেষ ট্রাইবুনাল গঠন করতে হবে, যাতে দ্রুততম সময়ে ধর্ষকের শাস্তি নিশ্চিত হয়।

বক্তারা সরকারকে অনুরোধ করে বলেন, ধর্ষণ একটি অপরাধ। যারা এ কাজ করে তাদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দেওয়া হোক।

মানববন্ধনে অ্যাডভোকেট মিজানুর রহমান উজ্জল, কবির মনিরুজ্জামান, তাহমিনা আক্তার, তানজিল আক্তার, সঞ্জয় পোদ্দার, মোহাম্মদ মোহসেনুর রহমান জুয়েল, খুরশিদ আলম পাপ্পু, তহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রিল ২০১৮/মামুন খান/সাইফ

Walton Laptop
 
     
Walton