ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা ২৬ মে শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ১৫ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা ২৬ মে শুরু

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় ২৬ মে থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৮। ৯ রাউন্ড-সুইস-লিগ পদ্ধতিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। যেখানে গ্র্যান্ড মাস্টার, ফিদে মাস্টার, ইন্টারন্যাশনাল মাস্টাররা খেলবেন। ৩ জুন পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার দাবা ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহিদউল্যা, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও আন্তর্জাতিক রেফারি হারুন অর রশিদসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা একটি ব্যক্তিগত ইভেন্ট। এবারের এই আসরে বাংলাদেশ ও ভারতের প্রায় ২০০ জন দাবাড়– অংশ নিবেন। তাদের মধ্যে সেরা ২০ জনকে ২ লাখ টাকা প্রাইজমানি দেওয়া হবে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে বিজয়ীদের উৎসাহিত করা হবে।

সংবাদ সম্মেলনে ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড  স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন গ্রুপ প্রতি বছর বাংলাদেশ দাবা ফেডারেশনের অনেকগুলো প্রোগ্রামের সঙ্গে সম্পৃক্ত থাকি। এবার আন্তর্জাতিক রেটিং দাবার সঙ্গে সম্পৃক্ত হয়েছি। এর আগেও রেটিং দাবার সঙ্গে ছিলাম আমরা। এবারের এই রেটিং দাবায় ভারতের দাবাড়–রা অংশ নিতে পারেন। তারা অংশ নিলে তাদের সঙ্গে আমাদের দেশের দাবাড়–রা প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পাবেন। বিভিন্ন কৌশল শিখতে পারবেন। এবারের এই রেটিং দাবা প্রতিযোগিতায় ২ লাখ টাকা প্রাইজমানি দেওয়া হবে। পাশাপাশি অন্যান্য প্রতিযোগিতার মতো এই প্রতিযোগিতায়ও বিজয়ীদের ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। আমি এই টুর্নামেন্টের সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’



বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহিদউল্যা বলেন, ‘প্রতি বছর ঈদের আগে ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আমরা রেটিং দাবা প্রতিযোগিতা আয়োজন করে থাকি। এবারও ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় সেটা সম্ভব হচ্ছে। সে জন্য ওয়ালটনকে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এর আগেও ওয়ালটন আমাদের সঙ্গে ছিল। ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় ২০১৪ সাল থেকে প্রিমিয়ার ডিভিশন, প্রথম বিভাগ দাবা লিগ, বিজয় দিবস দাবাসহ বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করে আসছি। ওয়ালটন আমাদের পাশে থাকায় ধন্যবাদ।’

এই প্রতিযোগিতার অনলাইন পার্টনার হিসেবে থাকবে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়