ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দুদকের মামলায় হিসাব রক্ষকের কারাদণ্ড

মো. মনিরুল ইসলাম টিটো || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ২১ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুদকের মামলায় হিসাব রক্ষকের কারাদণ্ড

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা অর্থ আত্মসাতের মামলায় শরীয়তপুর পৌরসভার সাবেক হিসাব রক্ষক আব্দুল হাই (৫৫) কে নয় বছরের সশ্রম কারাদণ্ড এবং ৬০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে তাকে আরো তিন মাস সশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

আজ সোমবার বেলা ১১টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এই আদেশ দেন। রায় ঘোষণার সময় জামিনে থাকা আব্দুল হাই আদালতে উপস্থিত ছিলেন। আদালত থেকে তাকে সরাসরি জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার এজাহার সূত্রে জানায় যায়, ১৯৯৮-৯৯ অর্থ বছরে শরীয়তপুর পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কাজে ঠিকাদারদের কর্তনকৃত আয়কর ও ভ্যাট বাবদ ৬ লাখ ৬৮ হাজার ১১ টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করেছিলেন শরীয়তপুর পৌরসভার তৎকালীন হিসাবরক্ষক আব্দুল হাই।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দুর্নীতি দমন সমন্বিত জেলা কার্যালয় (দুদক) ফরিদপুরের আইনজীবী মো. মজিবর রহমান বলেন, এই অভিযোগে ২০০২ সালের ২৫ সেপ্টেম্বর শরীয়তপুরের পালং থানায় জেলা দুর্নীতি দমন ব্যুরোর পরিদর্শক মোফাজ্জেল হোসেন হাওলাদার বাদী হয়ে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেন।



রাইজিংবিডি/ফরিদপুর/২১ মে ২০১৮/মো. মনিরুল ইসলাম টিটো/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়