ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টিভিএস অটোর সাথে এটলাসের চুক্তি সই

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ২৪ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টিভিএস অটোর সাথে এটলাসের চুক্তি সই

অর্থনৈতিক প্রতিবেদক : রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান এটলাস বাংলাদেশ লিমিটেডের সাথে করপোরেট পার্টনার সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে টিভিএস অটো বাংলাদেশ লিমিটেড।

এটলাসের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আ ন ম কামরুল ইসলাম এবং টিভিএস এর পক্ষে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব কুমার রায় সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

এ সময় আরো উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের চেয়ারম্যান মিজানুর রহমান, পরিচালক (অর্থ) কামাল উদ্দিন, টিভিএস এর ব্যবস্থাপনা পরিচালক জে. একরাম হোসেন, উপদেষ্টা মোঃ আনছার আলী খানসহ শিল্প মন্ত্রণালয় ও বিএসইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সমঝোতা স্মারক অনুযায়ী দুই বছর মেয়াদী এ সমঝোতা চুক্তি অনুযায়ী এটলাস বাংলাদেশ এবং টিভিএস অটো করপোরেট পার্টনার হিসেবে কাজ করবে। টিভিএস থেকে এটলাস বছরে ১৫ থেকে ২০ হাজার মোটর সাইকেল সিকেডি বা সম্পূর্ণ বিযুক্ত অবস্থায় ক্রয় করে তা এটলাসের নিজস্ব কারখানায় সংযোজনপূর্বক সরবরাহ করবে। এর ফলে প্রতিষ্ঠানটির আর্থিক অগ্রগতির পাশাপাশি রাষ্ট্রীয় কোষাগারে ভ্যাট ও ট্যাক্সবাবদ প্রায় ১৫ কোটি টাকা জমা হবে।

এ ছাড়া বাজার চাহিদা বিবেচনায় শীঘ্রই এটলাস এবং টিভিএস অটো যৌথভাবে বাংলাদেশে মোটরসাইকেলের গুরুত্বপূর্ণ খুচরা যন্ত্রাংশ উৎপাদনের বিনিয়োগের সমঝোতা স্মারক স্বাক্ষর করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, দেশে মোটরসাইকেল কেন্দ্রিক কর্মসংস্থানের পরিমাণ দিন দিন বাড়ছে। এ সমঝোতার ফলে দেশে শিক্ষিত বেকারদের জন্য কর্মসংস্থানের সুযোগ অবারিত হবে। যোগাযোগের ক্ষেত্রেও এটি ইতিবাচক অবদান রাখবে। এর ফলে আগামী দিনে বাংলাদেশে গুণগতমানের মোটরসাইকেলের বাজার প্রসারিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৮/নাসির/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়