ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মধ্য আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ২৭ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মধ্য আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত

নিজস্ব প্রতিবেদক : মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্বে থাকা বাংলাদেশের দুই সেনাসদস্য সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন।

শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট ওই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ৩৪ ইস্ট বেঙ্গলের (ফরিদপুর) সৈনিক আরজান হাওলাদার এবং ৩৫ ডিভ লোকেটিং ব্যাটারি আর্টিলারির (রংপুর) সৈনিক মো. রিপুল মিয়া।

এছাড়া দুর্ঘটনায় আহত হয়েছেন বাংলাদেশের আরও দুই সেনা সদস্য। এরা হলেন- ৩৪ ইস্ট বেঙ্গলের (ফরিদপুর) মো. জামাল উদ্দিন মোল্লাহ এবং ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারির (নওগাঁ) মো. মজাহিদুল ইসলাম।

রোববার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বাংলাদেশি শান্তিরক্ষীরা সামরিক ও অসামরিক যানবাহনের একটি কনভয়ের নিরাপত্তায় নিয়োজিত ছিল। পথিমধ্যে ইয়ালোক নামক স্থানে কাঠ বহনকারী একটি ভারি যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এ দুর্ঘটনা ঘটে।

নিহত এবং আহতদের সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর সদস্য। আহতদের উন্নত চিকিৎসার জন্য মধ্য অফ্রিকান প্রজাতন্ত্রের রাজধানী ব্যাঙ্গুই শহরে পাঠানো হয়েছে। এছাড়া ওই দেশে নিয়োজিত অন্যান্য বাংলাদেশি শান্তিরক্ষী নিরাপদে আছেন।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাটালিয়ন ২০১৪ সালের অক্টোবর থেকে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিয়োজিত রয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/২৭ মে ২০১৮/নূর/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়