ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৫, ২০ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

খালেদার চিকিৎসায় সরকার শতভাগ আন্তরিক: স্বরাষ্ট্রমন্ত্রী

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১০ ৪:২০:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৫ ৮:৪৫:৫২ এএম

জ্যেষ্ঠ প্রতিবেদক: কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার চিকিৎসায় সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, উনি (খালেদা) খুব ভালো আছেন। আইজি প্রিজন জানিয়েছেন, তার ব্লাড প্রেসার ঠিক রয়েছে। চলাফেরায়ও এখন পর্যন্ত কোনো অসুবিধা পরিলক্ষিত হয়নি। তারপরও সরকার তার চিকিৎসার বিষয়ে শতভাগ আন্তরিক।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নিতে কারা মহাপরিদর্শককে (আইজি-প্রিজন) নির্দেশ দেওয়া হয়েছে। এখানে বড়-বড় চিকিৎসক ও গবেষকরা রয়েছেন। আর উনার ব্যক্তিগত চিকিৎসকেরা তো রয়েছেনই; সুতরাং এখানেই তার চিকিৎসা হবে।

খালেদাকে কখন নেওয়া হবে- জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা দুপুরে নেওয়ার পরামর্শ দিয়েছিলাম কিন্তু ঠিক কখন খালেদা জিয়াকে পরীক্ষার জন্য নেওয়া হবে, তা আইজি প্রিজন্স ঠিক করবেন।

আসাদুজ্জামান খান বলেন, খালেদা জিয়া কারাগারে হঠাৎ করেই অসুস্থতার কথা জানিয়েছিলেন। কারা ডাক্তার ও সিভিল সার্জন পরীক্ষা করে জানানোর পর আইজি প্রিজন তাৎক্ষণিকভাবে সিদ্ধান্ত নেন এবং আমাদের সঙ্গে পরামর্শ করেন। তার (খালেদা জিয়া) যে ব্যক্তিগত চিকিৎসক তাদের তিনি (আইজি প্রিজন) কারাগারে নিয়ে গিয়েছিলেন। তারা সবাই মিলে চেক করে আরও কিছু পরীক্ষা-নিরীক্ষার কথা বলেন।

মন্ত্রী বলেন, সবার সিদ্ধান্ত মোতাবেক তারা রোগ নির্ণয়ের জন্য কিছু পরীক্ষা-নিরীক্ষার কথা বলেন। আমরা সেই পরীক্ষা-নিরীক্ষাগুলো করার ব্যবস্থা করছি। আইজি প্রিজনকে জানিয়ে দিয়েছি যত দ্রুততার সঙ্গে এই ব্যবস্থা নেওয়া হয় তা করার জন্য।

মন্ত্রী আরো বলেন, যেখানে সবচেয়ে ভালো ব্যবস্থা আছে, যেমন আমাদের বঙ্গবন্ধু হাসপাতাল, তারপর যেখানে যেটা হয় তাকে যেন সবচেয়ে ভালো চিকিৎসা সেবা দেওয়া হয়, পরীক্ষা-নিরীক্ষাগুলো করা হয় তা বলেছি। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে সর্বাধুনিক যন্ত্রপাতি রয়েছে এবং দেশের স্বনামধন্য চিকিৎসকরাও সেখানে রয়েছেন। সেখানকার চিকিৎসকরা যদি মনে করেন অন্য কোথাও নিতে হবে আমরা সেখানেই নেবো।



রাইজিংবিডি/ঢাকা/১০ জুন ২০১৮/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Walton