ঢাকা, মঙ্গলবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

খালেদাকে হাসপাতালে নেওয়া হবে : আইনমন্ত্রী

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১০ ৪:৪০:২৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৫ ৮:৪৫:২৬ এএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : কারাগার থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার দুপুরে সচিবালয়ে জেলা জজের গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তবে রোববার কখন খালেদাকে হাসপাতালে নেওয়া হবে, সে বিষয়ে কিছু বলেননি তিনি।

মন্ত্রী বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারিরিক অবস্থার সম্পর্কে সরকার ‘কনসার্ন’ রয়েছে। যেসব পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নিতে হয় যে মাইল্ড স্ট্রোক হয়েছে কি না, সে ব্যাপারে আজ তাকে বঙ্গবন্ধু মেডিক্যাল  ইউনিভার্সিটিতে নিয়ে যাওয়া হবে বলে স্বরাষ্ট্রমন্ত্রী আমাকে জানিয়েছেন।

কারাগারে কেউ অসুস্থ হলে কারাবিধি অনুযায়ী তার যে চিকিৎসা প্রয়োজন, সরকার তা নিশ্চিত করবে বলেও জানান আইনমন্ত্রী।

আনিসুল হক বলেন, ‘তিনি (খালেদা) রোজা রেখেছিলেন, রোজা রাখার পরে বিকাল ৩টা-সাড়ে ৩টার দিকে একটু হেলে পড়ে যাচ্ছিলেন, তখন তাকে যে বিশেষ সুবিধা দেওয়া হয়েছে, ওখানে যে লোক আছে ফাতেমা, সে তাকে ধরে ফেলে এবং তাৎক্ষণিক জেলের ডাক্তাররা তাকে দেখেন। তিনি যেহেতু রোজা রেখেছিলেন, তার সুগার লেভেল কমে গিয়েছিল বলে তারা (চিকিৎসক) জানান এবং একটা চকলেট খাওয়ার পরে তা রিভাইভ করে।’

কানাডায় অবস্থিত বঙ্গবন্ধুর খনি নূর চৌধুরীকে ফিরিয়ে আনা হবে কি না-জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, তাকে ফেরত আনতে আলাপ-আলোচনা হবে। আমরা চেষ্টা চালিয়ে যাব এবং ইনশাল্লাহ আমরা (নূর চৌধুরীকে) নিয়ে আসব।

চলমান মাদকবিরোধী অভিযান প্রসঙ্গে আনিসুল হক বলেন, আমার মনে হয়, যদি এমন কোনো প্রশ্ন না উঠে এখানে কোনো আইনের ব্যত্যয় হয়েছে, তাহলে এটা মেনে নেওয়া উচিত যে বন্দুকযুদ্ধই হয়েছে। আর যদি আইনের ব্যত্যয় হয়, যদি কেউ এ রকম অভিযোগ করে, যদি কেউ অভিযোগ করার পরে প্রাথমিকভাবে সে রকম তথ্য দিতে পারে, তাহলে আমরা খতিয়ে দেখব।

রোববার সচিবালয়ে পাঁচজন জেলা জজের জন্য পাঁচটি প্রাইভেটকার এবং একটি জেলা জজ আদালতের জন্য একটি মাইক্রোবাসের চাবি হস্তান্তর করেন আইনমন্ত্রী।

এ সময় তিনি বলেন, জেলা জজদের নিরবচ্ছিন্নভাবে যাতায়াতের জন্য পর্যায়ক্রমে গাড়ি দেওয়া হচ্ছে। অতিরিক্ত জেলা জজদেরও গাড়ি সুবিধা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। শিগগিরই তাদের গাড়ি দেওয়া হবে।



রাইজিংবিডি/ঢাকা/১০ জুন ২০১৮/নঈমুদ্দীন/সাইফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC