ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মহান লাইলাতুল কদর (ভিডিও)

অগাস্টিন সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৯, ১২ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মহান লাইলাতুল কদর (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক : আজ দিনের শেষে আসন্ন রাতটি ২৭ রমজানের রাত হিসেবে চিহ্নিত। হাদিস শরীফের বর্ণনা অনুযায়ী আজকের রাতটি পবিত্র লাইলাতুল কদর। যার অর্থ মর্যাদার রাত বা ভাগ্যরজনী। কারণ লাইলাতুল কদরের রাতেই মুসলমানদের ধর্মগ্রন্থ পবিত্র কোরআন নাজিল হয়েছে।

মাসব্যাপী সিয়াম সাধনা শেষে আজ রাতে সারা দুনিয়ার ধর্মপ্রাণ মুসলমানরা পবিত্র লাইলাতুল কদর অন্বেষণ করে থাকেন। এ রাতে তারা পবিত্র কোরান পাঠ, নফল নামাজ আদায়, জিকির ও দোয়া, আত্মসমালোচনা এবং মোনাজাতের মাধ্যমে খোদার রহমত প্রার্থনা করেন। মাহে রমজানের বিশেষ ফজিলত ও গুরুত্ব অনেকাংশে মহিমান্বিত এ রাতের কারণেই বৃদ্ধি পেয়েছে।

পবিত্র এই রাতের উদ্দেশ্য ও তাৎপর্য নিয়ে গান লিখেছেন  কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদ। ‘শবে-ই-কদর’ শিরোনামের গানটির সুর ও সংগীতায়োজন করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। গানটিতে কণ্ঠ দিয়েছেন সাব্বির এবং টিনা মোস্তারী।

গানটি মাহবুবুল এ খালিদের নিজস্ব ওয়েবসাইট -এ প্রকাশিত হয়েছে। একই সঙ্গে গানটি ভিডিও আকারে ইউটিউবেও পাওয়া যাচ্ছে।

‘হাজার মাসের চেয়েও আজি শ্রেষ্ঠ রজনী/মহান লাইলাতুল কদর/আজ তৌহিদেরই ঠাঁই দে রে দে তোর মনেরই ভিতর/শোন রে মমিন, শোন রে মুসলমান/আজ এসেছে খোদারই পয়গাম।’ এমন কথামালায় গানটি সাজানো হয়েছে।

শ্রোতাদের জন্য ‘শব-ই-কদর’ গানটি রিংটোন ও ওয়েলকাম টিউন হিসেবে ব্যবহারেরও সুযোগ রয়েছে। গানটির অডিও, মিউজিক ট্র্যাক ও রিংটোন ও ওয়েলকাম টিউনের কোড পাওয়া যাবে মাহবুবুল এ খালিদের নিজস্ব ওয়েবসাইটে।
 

‘শবে-ই-কদর’ গানটি :



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৮/অগাস্টিন সুজন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়