ঢাকা, রবিবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

গাবতলীতে মানুষের ঢল

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৬-১৩ ১০:৫২:৪৮ এএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৩ ২:২১:৩০ পিএম
গাবতলীতে মানুষের ঢল
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : আপনজনদের সঙ্গে ঈদ করতে যাওয়া মানুষের ভিড় ক্রমেই বাড়ছে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে।

বুধবার সকাল থেকেই ঘরে ফেরা মানুষের জনস্রোতে পরিণত হয়েছে গাবতলী বাস টার্মিনালে।

দূরপাল্লার বাসগুলো আসন পূর্ণ করে ঢাকা ছেড়ছে। এ ছাড়া ঢাকার আশপাশের জেলাতে যাওয়ার বাসগুলোতেও ছিল যাত্রীদের চাপ। সব মিলে ঘরে ফেরা মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো।

গাবতলীতে দেখা গেছে, নানা ধরনের ভোগান্তি উপেক্ষা করেই সবার অপেক্ষা তাদের কাঙ্ক্ষিত বাসের জন্য। নাড়ির টানে দূর-দূরান্তে ছুটে চলেছেন তারা। এসব যাত্রীদের অধিকাংশই চাকরিজীবী ও শিক্ষার্থী।

সময়ের হেরফের হলেও বিভিন্ন পরিবহন কোম্পানির দূরপাল্লার বাসগুলো যাত্রী বোঝাই করে ছাড়ছে টার্মিনাল।

গাবতলীর সাকুরা পরিবহনের কাউন্টার ম্যানেজার মাইনুল ইসলাম জানান, গতকাল বিকেল থেকেই মূলত যাত্রীদের চাপ বাড়তে শুরু হয়েছে। আজ সকাল থেকে সেই চাপ আরো বেড়েছে। আগামীকাল সমস্ত অফিস গার্মেন্টস বন্ধ হয়ে যাবে তাই আজকের চেয়ে আগামীকাল আরো চাপ বাড়বে।

গাবতলী টার্মিনালে সরকারি বাংলা কলেজের শিক্ষার্থী সাঈদ হাসান বলেন, ‘আগেই টিকিট কেটে রেখেছিলাম। আর টিকিট সংগ্রহ করতে তেমন সমস্যা হয়নি। তুলনামূলক সহজেই পেয়েছি টিকিট। তবে সড়কের অচলাবস্থার কারণে কখন বাস আসবে, কতক্ষণে গন্তব্যে পৌঁছবে, তা বুঝতে পারছি না।’

আরেক যাত্রী মোহাম্মদ সিদ্দিক বলেন, ‘আমি ঝামেলা এড়াতে আগেই স্ত্রী-সন্তানদের গ্রামে পাঠিয়ে দিয়েছি। আজ একা যাচ্ছি। তাই ভাঙা পথে পাটুরিয়া হয়ে খুলনা যাব। এখন একটা লোকাল বাসে সিটে বসে যেতে পারলেই স্বস্তি।’

এদিকে এবার ঈদে ঘরমুখো মানুষের যাত্রা আগের চেয়ে স্বস্তিদায়ক হবে এমন আশার কথা শুনিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এবার রাস্তা গত কয়েক বছরের চেয়ে অনেক ভালো। ইঞ্জিনিয়ারিং প্রবেলম নেই। রাস্তার কারণে যানজটের আশঙ্কা কম।



রাইজিংবিডি/ঢাকা/১৩ জুন ২০১৮/রেজা/হাসিবুল/ইভা

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge