ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

প্রধান ঈদ জামাতে মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১৬ ৮:৫১:৫৭ এএম     ||     আপডেট: ২০১৮-০৬-২৪ ৯:৩৮:২০ এএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : সারা দেশে ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে যথাযথ মর্যাদায় রাজধানীসহ সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। 

শনিবার সকাল সাড়ে ৮টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণস্থ জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়। জাতীয় ঈদগাহের ভেতরে ও বাইরে ছিল কঠোর নিরাপত্তাব্যবস্থা।

নামাজে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান। নামাজ শেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি-অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। 

প্রতি বছরের মতো এবারও কড়া নিরাপত্তার মধ্য দিয়ে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি, মন্ত্রী, কূটনীতিক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনসহ হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লি জাতীয় ঈদগাহে ঈদের জামাত আদায় করেন।

 

রাজধানীতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ বিভিন্ন স্থানের ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে। রাজধানীতে মোট ৪০৮টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। বায়তুল মোকাররম মসজিদে পর্যায়ক্রমে পাঁচটি জামাত অনুষ্ঠিত হয়।

ঈদ উপলক্ষে রাজধানীকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। প্রধান প্রধান সড়ক ও সড়কদ্বীপে টাঙানো হয়েছে রংবেরঙের পতাকা। পাশাপাশি সব সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা ও ঈদ মোবারকখচিত পতাকা উত্তোলন করা হয়েছে।

ঈদ উপলক্ষে আজ দেশের বিভিন্ন সরকারি হাসপাতাল, কারাগার, শিশু পরিবার, সরকারি আশ্রয় কেন্দ্র, শিশু বিকাশ কেন্দ্র, সেফ হোম, ভবঘুরে কেন্দ্র, দুস্থ কল্যাণ কেন্দ্র ও সামাজিক প্রতিবন্ধী কেন্দ্রে  উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।





রাইজিংবিডি/ঢাকা/১৬ জুন ২০১৮/নঈমুদ্দীন/ইভা/সাইফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC