ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঈদের পরদিন রমনা-শিশু পার্ক উৎসবমুখর

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ১৭ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদের পরদিন রমনা-শিশু পার্ক উৎসবমুখর

নিজস্ব প্রতিবেদক : ঈদের ছুটিতে রাজধানীর বিনোদনকেন্দ্রগুলো নগরবাসীর পদচারণায় মুখরিত। ঈদের পরদিন রোববার সকাল থেকেই পরিবার-পরিজন নিয়ে অনেকেই ঘুরতে বেরিয়েছেন রাজধানীর রমনা পার্ক, শিশু পার্ক, জাতীয় জাদুঘরসহ বিনোদনকেন্দ্রগুলোতে। ঈদের ছুটির কারণে রাজধানীর চিরচেনা রূপ পাল্টে গেছে। সড়কগুলোতে যানবাহনের চাপ অনেক কম। ফাঁকা সড়কে আরামেই চলাচল করছেন ঢাকায় ঈদ করছেন যারা।

বিনোদনকেন্দ্রগুলোতে গিয়ে দেখা যায়, শিশু-কিশোরদের সঙ্গে পরিবারের বড়রাও আনন্দে মেতেছেন। দুপুরের দিকে উপস্থিতি একটু কম থাকলেও বিকেলে আনন্দপ্রেমীদের ঢল নামে এসব কেন্দ্রে। ঈদের আনন্দে মেতে উঠেছে সব বয়সী মানুষ। অনেকেই পথশিশুদেরকেও এসব কেন্দ্রে ঘুরতে সহযোগিতা করেন। তাদের মুখে হাসি ফোটাতে চেষ্টা করেন। পথশিশুরাও মানুষের ভালোবাসায় মুগ্ধ।

শিশু পার্কে দর্শনার্থীদের ভীড়ে হিমশিম খাচ্ছেন টিকিট কাউন্টার ও বিভিন্ন রাইডের দায়িত্বে থাকা স্টাফরা। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে টিকিট কাটতে হচ্ছে, রাইডগুলোর সামনেও দর্শনার্থীদের দীর্ঘ লাইন।

মামার হাত ধরে ঘুরতে এসেছে স্মারক। সে শিশু পার্কে একটার পর একটা রাইডে উঠছে এবং আনন্দ-উল্লাস প্রকাশ করছে। অন্যদিকে মামার পকেট খালি হলেও তিনি ভাগিনার আবদার মেটাতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি চাকরির কারণে বোনের সাথে ঢাকায় ঈদ উদযাপন করছেন বলে জানান।
 


শিশু পার্কের সামনের হকাররাও ভীষণ খুশি। বিক্রি বেশ ভালো বলে তারা জানান। ঈদের সময় পরিবার-পরিজনকে গ্রামের বাড়িতে তারা ঢাকায় আছেন তো এই ব্যবসার কারণেই। তবে হকার ও রিকশাচালকদের কারণে শিশু পার্কের সামনের সড়কে যানজটের সৃষ্টি হয়। এতে বিড়ম্বনার শিকার হন ঘুরতে আসা দর্শনার্থীরা। বিশেষ করে শিশু ও নারীরা।

এদিকে, রাজধানীর অন্যতম বিনোদনকেন্দ্র রমনা পার্কে সারা দিন ছিল দর্শনার্থীদের ভীড়। সারি সারি গাছের নিচে পরিচ্ছন্ন পরিবেশ ও লেকের পাড়ে তাদের সময় কাটাতে দেখা যায়। দুপুরের খরতাপ থেকে বাঁচতে নির্মল ছায়াতলে সবুজ ঘাসের ওপর বসে অনেকেই আড্ডায় মাতেন। শিশু কর্নারে শিশুরা নানা ধরনের খেলায় মেতে ওঠে।

রাজধানীর জাতীয় যাদুঘর এলাকায় গিয়ে দেখা যায়, সব বয়সী মানুষের মিলনমেলা। রঙ-বেরঙের বেলুন হাতে শিশু-কিশোররা ঘুরে বেড়াচ্ছে। শাহবাগ মোড়ে তরুণ-তরুণীদের ভীড়।

এছাড়া চন্দ্রিমা উদ্যান, জাতীয় সংসদ ভবন এলাকা, ধানমন্ডি লেক, চিড়িয়াখানা, হাতিরঝিল, বঙ্গবন্ধু নভোথিয়েটার, আহসান মঞ্জিল, লালবাগ কেল্লা, শ্যামলী শিশুমেলা সবখানেই ছিল উপচে পড়া ভিড়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ জুন ২০১৮/মামুন খান/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়