ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঈদ শেষে ব্যস্ত জীবনে ফিরছেন রাজধানীবাসী

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৮, ১৮ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদ শেষে ব্যস্ত জীবনে ফিরছেন রাজধানীবাসী

নিজস্ব প্রতিবেদক : ঈদের ছুটি শেষে সোমবার খুলেছে সরকারি, বেসরকারি অফিস। ছুটি কাটিয়ে রাজধানীতে ফিরছেন কর্মব্যস্ত মানুষ।

সোমবার সকালে নৌপথ ও রেলপথে যাত্রীদের ভিড় ছিল বেশি। সায়েদাবাদ বাস টার্মিনালে ছিল ঢাকায় ফেরা মানুষের প্রচণ্ড ভিড়। যাত্রীদের অভিযোগ, নির্দিষ্ট সময়ে বাস ছাড়েনি। সায়েদাবাদ টার্মিনালে আসা আন্তঃজেলা পরিবহনগুলো দ্বিগুণ ভাড়া আদায় করছে।

সায়েদাবাদ বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে, এস আলম, সৌদিয়া,  ইকোনো সার্ভিস, শ্যামলী, সাকুরা, স্টারলাইন, সুগন্ধা, রয়েল, হানিফসহ বিভিন্ন পরিবহনের বাসযাত্রী নিয়ে ঢাকায় এসেছে। কোনো বাসে আসন খালি নেই।

কথা হয় মালিবাগের বাসিন্দা মো. শাহিনের সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করে স্টারলাইন পরিবহনের একটি বাসে ঢাকায় ফিরলাম। ভোর ৪টায় বাস ছাড়া কথা থাকলেও ৬টায় ছেড়েছে। ফেনী থেকে ৩০০ টাকার ভাড়া ৬০০ টাকা আদায় করা হয়েছে।

মানিকনগরের বাসিন্দা ওবায়দুল হক রাইজিংবিডিকে বলেন, বাবা-মায়ের সঙ্গে ঈদ করে ঢাকায় ফিরলাম। আজ অফিস করতে হবে। ঢাকায় আসার ভাড়া ৪৫০ টাকা হলেও দ্বিগুণ ভাড়া ৮০০ টাকা নিয়েছে।

সায়েদাবাদ বাস টার্মিনালে কথা হয় আকিব হোসেন নামের এক যাত্রীর সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, পরিবারের সঙ্গে ঈদ করে আজ সুগন্ধা পরিবহনে  বরিশালের রায়েরহাট থেকে ঢাকায় এসেছি। বাড়ি যাওয়ার সময় দ্বিগুণ ভাড়া দিতে হয়েছে। আসার সময়ও দ্বিগুণ ভাড়া আদায় করা হয়েছে। ভাড়া ৪০০ টাকা হলেও তাকে ৮০০ টাকা গুণতে হয়েছে।

হানিফ পরিবহনের টিকিট মাস্টার জাহিদুর রহমান রাইজিংবিডিকে বলেন, ঢাকায় যাত্রী নামিয়ে খালি গাড়ি চালিয়ে যেতে হয়। এ কারণে বাড়তি ভাড়া নিতে হচ্ছে। এছাড়া রাস্তায় বিভিন্ন খরচ আছে। তাই ঈদের সময় কিছু বাড়তি টাকা যাত্রীদের কাছ থেকে নেই।

সায়েদাবাদে ট্রাফিক পুলিশের সার্জেন্ট রফিকুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, আজ সরকারি-বেসরকারি অফিস খোলায় ঢাকায় ফিরছেন কর্মজীবী মানুষ। সকাল থেকে সায়েদাবাদ বাস টার্মিনালে ছিল ঢাকায় ফেরা মানুষের ভিড়। ঈদে যাত্রীর প্রচণ্ড চাপ থাকলেও রাজধানীতে ফেরার ক্ষেত্রে অতিরিক্ত ভিড় চোখে পড়েনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জুন ২০১৮/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়