ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঈদের আমেজ কাটেনি ব্যাংক ও অফিসপাড়ায়

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৮, ১৮ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদের আমেজ কাটেনি ব্যাংক ও অফিসপাড়ায়

নিজস্ব প্রতিবেদক : ঈদুল ফিতরের টানা তিন দিনের ছুটি শেষে সোমবার ছিল প্রথম কর্মদিবস। এদিন ঈদের আমেজ কাটেনি ব্যাংক ও অফিসপাড়ায়। চিরচেনা প্রাণচাঞ্চল্য ও ব্যস্ততা এখনো অনুপস্থিত বলা যায়।

ঈদের পরে নিজ অফিস সহকর্মীদের সঙ্গে প্রথম দেখা। তাই কর্মকর্তা-কর্মচারীরা অনেকটা গল্পগুজবেই প্রথম দিন পার করেছেন।  প্রথম কার্যদিবস হওয়ায় অনেকেই নির্ধারিত সময়ে অফিসে আসতে পারেনি। কিংবা অফিসে উপস্থিত হলেও কলিগদের সঙ্গে কুশল বিনিময় করতে অফিসের বিভিন্ন কক্ষে ছোটাছুটি করতে দেখা গেছে। অনেকে আবার ছুটি শেষে এখনো কর্মস্থলে ফিরেনি।

সোমবার রাজধানীতে বিভিন্ন ব্যাংক, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর), দুর্নীতি দমন কমিশন (দুদক), মৎস্য ভবন, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কার্যালয়ে দেখা গেছে অভিন্ন চিত্র। 

লোকজন কম থাকায় বিভিন্ন দপ্তরের কাজ-কর্ম চলছে ঢিলে-ঢালাভাবে। ছুটি শেষে যারা অফিসে গিয়েছেন তাদের সময় কাটছে কোলাকুলি, ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেই। সবাই নিজ নিজ কর্মস্থলে যোগ না দেওয়ায় এখনো অফিস পাড়া জমেনি।

দুদক ও এনবিআরের একাধিক কর্মকর্তা রাইজিংবিডিকে বলেন, ঈদের ছুটি শেষে আজ প্রথমদিন অফিস করছি। একটু জড়তা কাজ করছে। সব থেকে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে করতে সময় পার করছি। এর ফাঁকে নিজের কাজও করা হচ্ছে। তবে একটু ঢিলেঢালা হওয়াটা স্বাভাবিক। আগামী সপ্তাহ ছাড়া পুরো কর্মব্যস্ত হবে না মনে হচ্ছে।

ঈদের আমেজ বিরাজ করছে রাজধানীর প্রধান প্রধান সড়কগুলোতেও। এখনও যানজটের ধকল শুরু হয়নি। গতকালের তুলনায় যানবাহন চলাচলের সংখ্যা অনেকটা বৃদ্ধি পেলেও রাজধানী এখনো তার চিরচেনা রূপে ফিরতে পারেনি।

পড়ুন :



 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৮/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়