ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দশজনের কলম্বিয়াকে হারিয়ে দিল জাপান

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ১৯ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দশজনের কলম্বিয়াকে হারিয়ে দিল জাপান

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের ‘এইচ’ গ্রুপের ম্যাচে দশজনের কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে দিয়েছে জাপান। ইরানের পর এশিয়ার দ্বিতীয় দেশ হিসেবে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করল জাপান। ম্যাচের তিন মিনিটে পেনাল্টি থেকে গোল করে জাপানকে এগিয়ে নেন দেশটির তারকা ফুটবলার শিনঝি কাগাওয়া। ৩৯ মিনিটে কলম্বিয়ার কোয়েনতারো ফ্রি কিক থেকে গোল করে সমতা ফেরান। ৭২ মিনিটে ইউইয়া ওসাকো হেড দিয়ে দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে নেন। বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে জাপান। 

ওসাকোর গোলে এগিয়ে গেল জাপান : ম্যাচের ৩ মিনিটে তার নেওয়া শট ফিরিয়ে দিলেও ৭২ মিনিটে নেওয়া হেড ফেরাতে পারেননি কলম্বিয়ার গোলরক্ষক অসপিনা। এ সময় হোন্ডার ক্রস থেকে পাওয়া বলে হেড নেন ওসাকো। বল বারে লেগে জালে আশ্রয় নেয়। জাপান এগিয়ে যায় ২-১ ব্যবধানে। 

সমতায় শেষ প্রথমার্ধের লড়াই : ৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যায় জাপান। আর ৩৯ মিনিটে ফ্রি কিক থেকে গোল করে কলম্বিয়াকে সমতায় ফেরান হুয়ান কোয়েনতারো। তাতে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের লড়াই। 

সমতায় ফিরল কলম্বিয়া : ম্যাচের ৩৯ মিনিটে ডি বক্সের সামনে ফ্রি কিক পায় কলম্বিয়া। হুয়ান কোয়েনতারোর নেওয়া মাটি কামরানো ফ্রি কিক গোললাইন পার হয়ে যায়। জাপানের গোলরক্ষক গোল হয়নি বলে দাবি করতে থাকলেও ভিডিওতে দেখা যায় নিশ্চিতভাবেই গোল হয়েছে (১-১)। 

লাল কার্ড ও পেনাল্টি থেকে গোল :  ম্যাচের ৩ মিনিটেই পেনাল্টি বক্সের মধ্যে ইচ্ছাকৃতভাবে বল ঠেকানোয় লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন কলম্বিয়ার ডিফেন্সিভ মিডফিল্ডার কার্লোস সানচেজ। জাপানকে পেনাল্টি উপহার দেওয়া হয়। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন শিনঝি কাগাওয়া।



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়