ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জাতীয় ফল প্রদর্শনী শুরু শুক্রবার

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৮, ২১ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় ফল প্রদর্শনী শুরু শুক্রবার

সচিবালয় প্রতিবেদক : রাজধানীতে আগামীকাল শুক্রবার থেকে শুরু হচ্ছে ফলদ বৃক্ষ রোপণ পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী। প্রতিবারের মতো কৃষিবিদ ইন্সটিটিউশনে অনুষ্ঠিত হবে এই মেলা।

সংশ্লিষ্টদের ফল সংরক্ষণ ও রপ্তানি বাড়াতে প্রতিবছর ফলদ বৃক্ষ রোপণ পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনীর আয়োজন করে আসছে সরকার।

কৃষি মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিন জানান, শুক্রবার সকাল সাড়ে ৯টায় এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ ভবনের সামনে থেকে শুরু হয়ে কৃষিবিদ ইন্সটিটিউশনে এসে র‌্যালিটি শেষ হবে। র‌্যালিতে প্রধান অতিথি থাকবেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। সকাল ১০টায় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী জাতীয় ফল প্রদর্শনীর উদ্বোধন করবেন। তিনি জানান, দেশের প্রায় সব জাতের ফল এ প্রদর্শনীতে স্থান পাবে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এ উপলক্ষে আয়োজিত সেমিনারে বাংলাদেশের ফল শীর্ষক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে।

জনগণের মাঝে দেশীয় ফলবিষয়ক সচেতনতা বৃদ্ধিতে কৃষি তথ্য সার্ভিস কর্তৃক পোস্টার, লিফলেট ও বুকলেট বিতরণ করা হবে এবং শিক্ষার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে উদ্বুদ্ধ করতে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে কৃষি তথ্য সার্ভিস কর্তৃক ‘কৃষিকথা’ পত্রিকার বিশেষ সংখ্যা প্রকাশ, জাতীয় দৈনিকে ক্রোড়পত্র প্রকাশসহ বেতার ও টেলিভিশনে ফলদ বৃক্ষ রোপণ সম্পর্কে ব্যাপক প্রচারের ব্যবস্থা নেওয়া হয়েছে। ফলদ বৃক্ষ রোপণ পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী ২০১৮ উপলক্ষে জেলা ও উপজেলা পর্যায়েও নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এসবের মধ্যে রয়েছে বিনামূল্যে ফলের চারা/কলম বিতরণ, সেমিনার, কর্মশালা, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি।



রাইজিংবিডি/ঢাকা/২১ জুন ২০১৮/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়