ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গ্রেপ্তার-হয়রানির অভিযোগ বিএনপি প্রার্থীর

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩১, ২১ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রেপ্তার-হয়রানির অভিযোগ বিএনপি প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তার নির্বাচন পরিচালনা কমিটির লোকজনকে গ্রেপ্তার ও ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে বলে বিটার্নিং অফিসারের কাছে অভিযোগ করেছেন।

আজ বৃহস্পতিবার দুপুরে প্রার্থী নিজে জেলা শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত রিটার্নিং অফিসারের কার্যালয়ে গিয়ে লিখিত অভিযোগ দেন।

অভিযোগপত্রে প্রার্থী হাসান সরকার উল্লেখ করেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নেতা-কর্মীরা নির্বাচন প্রক্রিয়া শুরুর পর থেকে একের পর এক আচরণবিধি লঙ্ঘন করে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ বানচালের চেষ্টা করছে। একই সঙ্গে তার সমর্থকদের ভোট থেকে দূরে রাখতে পুলিশ দিয়ে গ্রেপ্তার, ভয়ভীতি প্রদর্শন ও মিথ্যা মামলা দায়েরসহ বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে।

তিনি অভিযোগ করেন, গত ১৮ জুন সাবেক কাশিপুর ইউপি চেয়ারম্যান ও কাশিমপুর অঞ্চলের তার নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক শওকত হোসেন ওমরা পালন শেষে দেশে ফিরলে হযরত শাহজালাল (রহ:) বিমান বন্দর থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ আটক করে। পরে তাকে মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

বুধবার রাতে তার কাশিমপুর অঞ্চলের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব শাহীন, কোনাবাড়ী কেন্দ্র পরিচালনা কমিটির আহ্বায়ক ডা. মিলনসহ আটজনকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ছাড়া কাশিমপুর, কোনবাড়ীসহ সব অঞ্চলে ২০ দলীয় জোটের সকল নেতা-কর্মী ও সমর্থকদের বাসা-বাড়িতে হানা দিচ্ছে। বিশেষ করে তার নির্বাচন পরিচালনার সঙ্গে সংশ্লিষ্ট নেতা-কর্মীদের তালিকা ধরে টার্গেট করে গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।

এ সময় হাসান সরকার গ্রেপ্তার নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা নেই দাবি করে তাদের আজকের মধ্যে ছেড়ে দেওয়ার দাবি জানান।

এ প্রসঙ্গে নির্বাচনের রিটানিং অফিসার মো. রকিব উদ্দিন মন্ডল সাংবাদিকদের বলেন, ‘‘আমার তরফ থেকে সর্বাত্মকভাবে চেষ্টা করব, যাতে করে তাদের বিরুদ্ধে হয়রানি না হয়। বিটার্নিং অফিসার হিসেবে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।’’

তিনি বলেন, ‘‘যে অভিযোগটা পেয়েছি তার ব্যাপারে জরুরিভিত্তিতে জেলা ম্যাজিস্ট্রেট, পুলিশ প্রশাসনে চিঠি দিচ্ছি। পাশাপাশি আমার সহকারী রিটার্নিং অফিসারকেও দিচ্ছি। তারা যেন নিরপেক্ষভাবে তদন্ত করে বিষয়টি আমাকে জানায়।’’

অভিযোগপত্র জমা দেওয়ার পর হাসান সরকার সাংবাদিকদের বলেন, ৮-১০ জনের অধিক গ্রেপ্তার করা হয়েছে। তার জানামতে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে  মামলা নেই। যার যার বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আজকের মধ্যে মুক্তি এবং আর যেন গ্রেপ্তার না করা হয় এ দাবি জানান তিনি।

অভিযোগপত্র জমা দেওয়ার সময় জেলা বিএনপির সভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক কাজী সাইয়্যেদুল আলম বাবুল, যুগ্ম সম্পাদক সোহরাব হোসেন, মো. শাখাওয়াত হোসেন সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

 

রাইজিংবিডি/গাজীপুর/২১ জুন ২০১৮/হাসমত আলী/বকুল       

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়