ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আর্জেন্টিনাকে নাইজেরিয়ার মুসার ‘হুমকি’

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ২৩ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আর্জেন্টিনাকে নাইজেরিয়ার মুসার ‘হুমকি’

আইসল্যান্ডের বিপক্ষে জোড়া গোল করেন আহমেদ মুসা

ক্রীড়া ডেস্ক : আইসল্যান্ডের বিপক্ষে তার দুই গোল আর্জেন্টিনাকে বিশ্বকাপের শেষ ষোলোয় যাওয়ার ‘লাইফলাইন’ দিয়েছে। তবে আহমেদ মুসা জানিয়ে দিলেন, এমন পারফরম্যান্স তিনি আর্জেন্টিনার বিপক্ষেও করার সামর্থ্য রাখেন।

ভোলগোগ্রাদে শুক্রবার মুসার জোড়া গোলে আইসল্যান্ডকে ২-০ ব্যবধানে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রেখেছে নাইজেরিয়া। তাদের জয়ে সুবিধা হয়েছে আর্জেন্টিনারও। প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পর বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলের হারে গ্রুপপর্ব থেকে বাদ পড়ার শঙ্কায় আছে আর্জেন্টিনা। আইসল্যান্ডের বিপক্ষে নাইজেরিয়ার জয় তাই আর্জেন্টিনার পক্ষেই গেছে।

প্রথম দুই ম্যাচ জিতে ‘ডি’ গ্রুপ থেকে শেষ ষোলোতে চলে গেছে ক্রোয়েশিয়া। দুই ম্যাচে ক্রোয়েশিয়ার পয়েন্ট ৬, নাইজেরিয়ার ৩, আইসল্যান্ড ও আর্জেন্টিনার ১ পয়েন্ট। শেষ তিন দলেরই সুযোগ থাকছে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার।

গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা-নাইজেরিয়া ও ক্রোয়েশিয়া-আইসল্যান্ড। পরের রাউন্ডে যেতে শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনাকে জিততেই হবে। অন্য ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে আইসল্যান্ড জিততে না পারলেই দ্বিতীয় রাউন্ডে উঠবে আর্জেন্টিনা। আর্জেন্টিনাকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সুযোগ আছে নাইজেরিয়ার সামনেও।

২০১৪ সালের বিশ্বকাপের গ্রুপপর্বে লিওনেল মেসির জোড়া গোলে আর্জেন্টিনার কাছে ৩-২ গোলে হেরেছিল নাইজেরিয়া। নাইজেরিয়ার দুটি গোলই করেছিলেন মুসা। আগামী মঙ্গলবারের ম্যাচেও তেমন কিছু করে দেখানোর আশায় এই ফরোয়ার্ড।

আর্জেন্টিনা ম্যাচ নিয়ে মুসা বলেছেন, ‘এই ম্যাচের গুরুত্ব সম্পর্কে আমরা জানি। এটা বাঁচা-মরার ম্যাচ এবং আমাদের জিততে হবে। তবে আর্জেন্টিনার বিপক্ষে গোল করা আমার জন্য কঠিন কিছু নয়।’

তথ্যসূত্র : মার্কা।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুন ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়