ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মানবিকতার ডাকে ফিরমিনহো

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২২, ১০ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মানবিকতার ডাকে ফিরমিনহো

ক্রীড়া ডেস্ক : বিশ্বের অন্য ফুটবল তারকাদের মতো এবার মানবিকতার ডাকে সাড়া দিতে দেখা গেল রবার্তো ফিরমিনহোকে। দুই ব্রাজিলিয়ান শিশুর জীবন বাঁচাতে চিকিৎসার খরচ দিয়েছেন লিভারপুল এ তারকা।

মেরুদন্ডের পেশির ক্ষয়িষ্ণুতায় ভুগছিলেন জোয়াও এবং মিগুয়েল নামে ব্রাজিলিয়ান দুই শিশু। শিশুদের বাঁচাতে চিকিৎসার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে সাহায্য প্রার্থনা করেন তাদের মা বাবা। আমেরিকায় এ চিকিৎসা করানোর জন্য প্রয়োজনীয় টাকা ছিল না তাদের।

এক বছর ব্যাপি চিকিৎসার জন্য ৮ লাখ ২৭ হাজার পাউন্ড দরকার ছিল এই দুই শিশুর। এই ফান্ড সংগ্রহ করতে গিয়ে ৫৯ হাজার ১৩২ পাউন্ডের ঘাটতি ছিল। আর সেই ঘাটতি পূরণ করতেই দুই অবুঝ শিশুর পাশে এসে দাঁড়ান ফিরমিনহো ও তার স্ত্রী লারিসা পেরেইরা। সংবাদ মাধ্যম গ্লোবোর এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

ফিরমিনহোর পরিবারের কাছ থেকে অর্থ সহায়তা পাওয়ার পর দুই শিশুর মা গ্রাসিয়েল শেলমার সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান, ‘রবার্তো ফিরমিনহোর স্ত্রী লারিসা পেরেইরা আমার সঙ্গে যোগাযোগ করে আমার হৃদয়কে শান্তি দিয়েছেন। বাকি অর্থ তারা দিচ্ছেন বলে আমাদের জানিয়েছেন। আমি কেঁদে ফেলেছিলাম। কারণ এর জন্য আমরা দীর্ঘদিন ধরে অপেক্ষায় ছিলাম।’



রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়