ঢাকা, মঙ্গলবার, ৩০ শ্রাবণ ১৪২৫, ১৪ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

মানবাধিকার রক্ষায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: এইচআরএসএস

আবু বকর ইয়ামিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-১০ ৭:৪০:০৩ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১০ ৭:৪০:০৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : মানবাধিকার রক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আমাদের যুবসমাজকে এগিয়ে আসতে হবে। সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে একটি সুন্দর সোনার বাংলাদেশ গড়া তোলা সম্ভব বলে মনে করেন আইন ও সালিশ কেন্দ্রের সাবেক নির্বাহী পরিচালক হিউম্যান রাইটস সাপোর্ট সোসাইটির (এইচআরএসএস) প্রধান উপদেষ্টা লিটন খান নূর।

তিনি বলেন, ‘আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের মাধ্যমে জনগণের মৌলিক ও সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে না পারলে দেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতি আরো অবনতির দিকে যাবে। তাই আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ বিষয়ে আরো সতর্কতার সঙ্গে কাজ করা জরুরি।’

শুক্রবার সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের শহীদ শফিউর রহমান অডিটরিয়ামে এক কনফারেন্সে তিনি এসব কথা বলেন।

এই্চআরএসএস-এর রিসার্স অ্যানালিস্ট ওমর ফারুকের সঞ্চালনায় কনফারেন্সে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও আশা ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ডালিম চন্দ্র বর্মন, শান্তি ও সংঘর্ষ বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাবের আহমেদ চৌধুরী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামসুন্নাহার খানম, সোসাইটি ফর এনভায়রনমেন্ট অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্ট এর পরিচালক পিলিপ জেইন, রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টারের পরিচালক আবুল হাসিব খান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এইচআরএসএস-এর এক্সিকিউটিভ ডিরেক্টর নাজমুল হাসান। এছাড়া উপস্থিত ছিলেন মানবাধিকার কর্মী ইমামুল হক জুয়েল, আজিজ আক্তার, সাইফুল ইসলাম।   

দিনব্যাপী এ কনফারেন্সে বক্তারা মানবাধিকার রক্ষায় দেশের সকল সচেতন নাগরিক, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও দেশি-বিদেশী মানবাধিকার সংগঠনগুলোকে আরো সোচ্চার হওয়ার আহবান জানান।

কনফারেন্সে হিউম্যান রাইট্স সাপোর্ট সোসাইটির ( Human Rights Support Society-HRSS ) ২০১৭ সালের বার্ষিক প্রতিবেদন তুলে ধরা হয়।



রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৮/ইয়ামিন/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Walton