ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সিসিক নির্বাচন : আজ আরিফের ভাগ্য নির্ধারণ

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩০, ১১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিসিক নির্বাচন : আজ আরিফের ভাগ্য নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক, সিলেট : কেন্দ্র দখলসহ অনিয়মের অভিযোগে স্থগিত হওয়া সিলেট সিটি করপোরেশনের (সিসিক) দুটি কেন্দ্রের ভোটগ্রহণ চলছে। একইসাথে সমানসংখ্যক ভোট পাওয়ায় সংরক্ষিত ৭নং ওয়ার্ডের ১৪টির কেন্দ্রের পুনঃভোটগ্রহণও আজ হচ্ছে।

শনিবার সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ টানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। স্থগিত হওয়া কেন্দ্র দুটি হলো- নগরের ২৪নং ওয়ার্ডের ১১৬নং গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র (পুরুষ ও মহিলা) এবং ২৭নং ওয়ার্ডের ১৩৪ হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও নারী) কেন্দ্র।

তবে সকাল থেকে কখনো গুড়িগুড়ি আবার কখনো মুষলধারে বৃষ্টিপাতের কারণে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারেই কম। তবে নারী ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো।

হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে। ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মাহবুবুর রহমান জানান, ভোট গ্রহণ সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে চলছে। বৃষ্টিপাতের কারণে ভোটার উপস্থিতি কিছুটা কম বলেও জানান তিনি।

গত ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনিয়মের কারণে এ দুই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। তবে সিসিকের বাকি ১৩২ কেন্দ্রের ফলাফলে ৪৬২৬ ভোটে এগিয়ে আছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

তিনি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৪৯৬ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ নেতা বদর উদ্দিন আহমদ কামরান নৌকা প্রতীকে পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট।
 


কেন্দ্র দুটির ভোটার সংখ্যা ৪৬৮৭। এর মধ্যে গাজী বুরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ৯ (পুরুষ ও মহিলা) কেন্দ্রে ২ হাজার ১২১ ভোট এবং হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৫৬৬ ভোট রয়েছে।

এদিকে, ১৯, ২০ ও ২১নং সাধারণ ওয়ার্ডের সমন্বয়ে গঠিত সংরক্ষিত ৭নং ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে নাজনীন আক্তার কনা (জিপগাড়ি) ও নার্গিস সুলতানা (চশমা) প্রতীকে সমান সংখ্যক ভোট পাওয়ায় এ দুই প্রার্থীর মধ্যে ১৪টি কেন্দ্রে পুনঃভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এসব কেন্দ্রে ৩৪ হাজার ১২৩ জন ভোটার ৯৭টি কক্ষে ভোট দেবেন। এর মধ্যে ১৯নং ওয়ার্ডে চারটি কেন্দ্রে ৩২টি কক্ষে ১১ হাজার ৬২৬ জন ভোট দেবেন। ২০নং ওয়ার্ডে পাঁচটি কেন্দ্রে ৩১ কক্ষে ১০ হাজার ৫৬৪ জনের ভোটগ্রহণ করা হবে এবং ২১নং ওয়ার্ডে পাঁচটি কেন্দ্রে ৩৪টি কক্ষে ১১ হাজার ৯৩৩ জন ভোটার ভোট দেবেন।

সংরক্ষিত ৭নং ওয়ার্ডের ১৪টি কেন্দ্র হলো- ১৯নং ওয়ার্ডের হাজি শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয় পূর্ব পাশের ভবন (পুরুষ) ও উত্তর এবং পশ্চিম পাশের ভবন (নারী), বখতিয়ার বিবি সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ), দর্জিপাড়া সার্ক ইন্টারন্যাশনাল কলেজ (নারী), ২০নং ওয়ার্ডের এমসি কলেজ টিলাগড় (পুরুষ ও নারী), দেবপাড়া নবীন চন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয় উত্তর পাশের ভবন (পুরুষ কেন্দ্র) ও দক্ষিণ পাশের (নারী), সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয় (নারী ও পুরুষ), ২১নং ওয়ার্ডের সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয় (পুরুষ ও নারী), কালাশীল চান্দুশাহ জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসা (পুরুষ ও নারী), সোনারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও নারী), শিবগঞ্জ স্কলার্সহোম প্রিপারেটরি স্কুল (পুরুষ ও নারী)।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান বলেন, ‘স্থগিত দুটি কেন্দ্র ও অন্য ১৪টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।’

তিনি জানান, ভোটগ্রহণ অনুষ্ঠানের এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এ ছাড়া পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও দায়িত্ব পালন করছেন।




রাইজিংবিডি/সিলেট/১১ আগস্ট ২০১৮/নোমান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়