ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

সৌদি আরবে আরও ৪ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩০, ১৭ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সৌদি আরবে আরও ৪ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : পবিত্র হজ পালনের জন্য সৌদি আরবে হজে গিয়ে মক্কায় আরও চার বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার তাদের মৃত্যু হয়। মক্কা বাংলাদেশ হজ অফিসের কাউন্সেলর মাকসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

যাদের মৃত্যু হয়েছে তারা হলেন- ঢাকার ধানমন্ডির মো. জাভের (৬৫), ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের মো. আকতার হোসেন (৬৭), বগুড়ার মোসাম্মদ মনোয়ারা খাতুন (৫৪) ও ঠাকুরগাঁও সদরের সাথিফর রহমান (৫৬)।

চলতি বছর সৌদি আরবে হজ করতে গিয়ে এখন পর্যন্ত মক্কায় ৩৭, মদিনায় ছয় ও জেদ্দায় দুজনসহ মোট ৪৫ বাংলাদেশি হজযাত্রী ইন্তেকাল করেছেন। এর মধ্যে আটজন নারী ও ৩৭ পুরুষ।

এদিকে, ধর্ম মন্ত্রণালয় কর্তৃক মক্কা থেকে প্রকাশিত হজ বুলেটিনের তথ্য অনুসারে, শুক্রবার সকাল পর্যন্ত বাংলাদেশ থেকে ৩৬৫টি ফ্লাইটে এক লাখ ২৪ হাজার ৯২৪ হজযাত্রী মক্কায় পৌঁছেছেন।

প্রসঙ্গত, চলতি বছর ৫২৮টি হজ এজেন্সির মাধ্যমে এক লাখ ২৬ হাজার ৭৯৮ জন বাংলাদেশি হজ পালনের জন্য সৌদি আরব যাবেন। বাংলাদেশি হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ছয় হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন এক লাখ ২০ হাজার জন।

বাংলাদেশ বিমান ১৮৭টি ফ্লাইটের মাধ্যমে ৬৪ হাজার ৯৬৭ জনকে বহন করবে। বাকি ৬১ হাজার ৮৩১ জন হজযাত্রী সৌদি এয়ারলাইন্সের ১৮৮টি ফ্লাইটের মাধ্যমে সৌদি আরব যাবেন।

গত ১৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হয়। তবে পর্যাপ্ত হজ যাত্রী না পাওয়ায় ২০টির বেশি ফ্লাইট বাতিল ঘোষণা করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ২০ আগস্ট পবিত্র হজ অনুষ্ঠিত হবে।




রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৮/হাসান/ইভা/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়