ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সহযোগী মুক্তিযোদ্ধাদের প্রকৃত মুক্তিযোদ্ধা স্বীকৃতি দাবি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪১, ১৭ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সহযোগী মুক্তিযোদ্ধাদের প্রকৃত মুক্তিযোদ্ধা স্বীকৃতি দাবি

নিজস্ব প্রতিবেদক : সহযোগী মুক্তিযোদ্ধাদের প্রকৃত মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতির দাবি জানিয়েছে ৭১-এর সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় এ দাবি জানায় সংগঠনটি।

পরিষদের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সরদার গোলাম মোস্তফার সভাপতিত্বে বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আব্দুল বাকি, শেখ কামাল হুদা, আব্দুল্লাহ আল মামুন, মোস্তফা ফরাজী, অধ্যক্ষ সরদার আরিফ উল্লাহ প্রমুখ।

নেতারা বলেন, স্বাধীনতার জন্য মুক্তিযোদ্ধাদের যতটুকু বা যে অবদান ছিল, তেমনি সহযোগী মুক্তিযোদ্ধাদের অবদান কোনো ক্রমেই কম ছিল না। জীবনের ঝুঁকি নিয়ে আমরা মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা করেছি। আমরা সহযোগিতা না করলে ৯ মাসে দেশ স্বাধীন হতো কি না সন্দেহের অবকাশ নেই।

সরদার গোলাম মোস্তফা বলেন, আগামী ১০ বছর পর দেখা যাবে মুক্তিযোদ্ধারা বয়সের ভারে অক্ষম হয়ে যাবেন অথবা মৃত্যুবরণ করবেন। পরবর্তীতে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা, মুক্তিযুদ্ধের ইতিহাস ও স্মৃতি ধরে রাখতে হলে এবং বর্তমান ও আগামী প্রজন্মকে জাগিয়ে তুলতে হলে একমাত্র সহযোগী মুক্তিযোদ্ধারাই সঠিকভাবে ভূমিকা পালন করতে পারবে। তাই সবদিক বিবেচনা করে সহযোগী মুক্তিযোদ্ধাদের প্রকৃত মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি পাওয়ার অধিকার আছে।

তাই সহযোগী মুক্তিযোদ্ধাদের প্রকৃত মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতির দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর নিকট দাবি জানান তিনি।

বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ জাতীয় চার নেতার হত্যাকারীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকরের দাবি জানান।



রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৮/মামুন খান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়