ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পশু হাটের আশপাশে ব্যাংকের শাখা রাত ৮টা পর্যন্ত খোলা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪২, ২১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পশু হাটের আশপাশে ব্যাংকের শাখা রাত ৮টা পর্যন্ত খোলা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে কোরবানির পশুর হাটে নগদ অর্থের লেনদেন সহজতর করতে আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দেশের সব বাণিজ্যিক ব্যাংকের হাটের আশপাশে থাকা শাখাগুলো ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করবে।

বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে সোমবার এক প্রজ্ঞাপন জারি করে।

দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে পাঠানো প্রজ্ঞাপনে  বলা হয়, আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ও ব্যবস্থাপনায় পরিচালিত কোরবানির পশুর হাটগুলোতে প্রচুর ব্যবসায়ীর সমাগম ঘটে এবং বিপুল পরিমাণ নগদ অর্থের লেনদেন হয়ে থাকে। ফলে হাটগুলোতে আর্থিক লেনদেনের নিরাপত্তার বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ। কোরবানির পশুর হাটগুলোর নিকট দূরত্বেই বিভিন্ন ব্যাংক-শাখা তাদের নিয়মিত কার্যক্রম পরিচালনা করে থাকে। হাটগুলোর নিকটবর্তী এসব ব্যাংক-শাখা ব্যবহার করে কোরবানির পশু ব্যবসায়ীরা তাদের পশু বিক্রির অর্থ লেনদেনে ব্যাংকের সহায়তা গ্রহণ করতে পারে।

প্রজ্ঞাপনে বলা হয়, ব্যবসায়ীদের আর্থিক লেনদেন নিরাপদ ও সহজতর করার লক্ষ্যে ব্যাংকের স্বীয় বিবেচনায় নির্বাচিত ঢাকা মহানগরীর কোরবানির হাটের নিকটবর্তী শাখাসমূহে নিরাপত্তা নিশ্চিত পূর্বক বিশেষ ব্যবস্থায় অদ্য ২০ আগস্ট তারিখে সান্ধ্য ব্যাংকিং (সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত) কার্যক্রম চালু রাখা এবং পবিত্র ঈদুল আজহার পূর্বের দিন ২১ আগস্ট উক্ত শাখাসমূহে সকাল ১০টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করাসহ সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত সান্ধ্য ব্যাংকিং কার্যক্রম চালু রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা।

সংশ্লিষ্ট ব্যাংকের শাখাগুলোতে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভাতা প্রদান করার বিষয়েও পরামর্শ প্রদান করারও নির্দেশ দেওয়া হয় প্রজ্ঞাপনে।

প্রসঙ্গত, গতকাল সোমবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত এসব শাখায় ২ ঘন্টা সন্ধ্যাকালীন ব্যাংকিং কার্যক্রম চলে।



রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়