ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জমজমাট পশুর হাট

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ২১ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জমজমাট পশুর হাট

ছবি: শাহীন ভূইয়া

নিজস্ব প্রতিবেদক : রাত পোহালেই ঈদুল আজহা। শেষ মুহূর্তে জমে উঠেছে রাজধানীর পশুর হাটগুলো।

মঙ্গলবার ভোর থেকে গরু বিক্রি ভালো হচ্ছে বলে জানিয়েছেন ব্যাপারীরা। আজ পশুর দাম তুলনামূলক কম বলে ক্রেতারা জানিয়েছেন।

কমলাপুর পশুর হাটে গিয়ে দেখা গেছে, প্রচুর গরু ও ছাগল হাটে। মাঝারি আকারের গরুর চাহিদা বেশি। ৪০ হাজার থেকে ১ লাখ ২০ হাজার টাকার গরু বেশি বিক্রি হচ্ছে বলে বিক্রেতারা জানান।

পাবনা থেকে আসা ব্যাপারী রহমত মিয়া রাইজিংবিডিকে বলেন, ‘২৮টি গরু নিয়ে এসেছি। ৫০ হাজার থেকে ৫ লাখ টাকা দামের পর্যন্ত গরু আছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত ৯টি গরু বিক্রি হয়ে গেছে। দামও ভালো পেয়েছি।’

পুরান ঢাকার রড ব্যবসায়ী রাসেল পারভেজ বলেন, ‘আড়াই লাখ টাকা দিয়ে একটি গরু কিনেছি। গতবারের তুলনায় একটু দাম কমই মনে হলো।’

খোঁজ নিয়ে জানা গেছে, রাজধানীর বেশিরভাগ হাটে মাঝারি ও ছোট গরু বেশি বিক্রি হচ্ছে। এখনো প্রচুর গরু আছে। ঢাকার বাইরে থেকে মঙ্গলবার ভোরেও প্রচুর গরু এসেছে বিভিন্ন হাটে। বিক্রিও হচ্ছে প্রচুর। তবে আফতারনগর হাটে অন্য হাটের তুলনায় গরুর দাম কম বলে অনেক ক্রেতা জানান।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা জানান, ক্রেতা ও বিক্রেতাদের নিরাপত্তা নিশ্চিত ও নগদ অর্থ লেনেদেনে যেন কোনো সমস্যা না হয়, সে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। অজ্ঞান পার্টি ও মলম পার্টি কিংবা সন্দেহভাজনদের কাছ থেকে খাবার গ্রহণ থেকে বিরত থাকার জন্য সচেতনতামূলক মাইকিং, ঘোষণা ও প্রচারণাও চলছে। এ ব্যবস্থা সবগুলো হাটে নেওয়া হয়েছে। আছে সাদা পোশাকের গোয়েন্দারাও।



রাইজিংবিডি/ঢাকা/২১ আগস্ট ২০১৮/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়