ঢাকা, সোমবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ১৯ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

আনসার বাহিনীর জন্য ৩০ হাজার শটগান কেনা হচ্ছে

কেএমএ হাসনাত : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১২ ৬:৩৪:৩১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১২ ১০:৫৪:৫৭ পিএম

বিশেষ প্রতিবেদক : আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য ৩০ হাজার ‘১২ বোর শটগান’ এবং শটগানের জন্য ৩০ লাখ কার্তুজ আমদানি করবে সরকার। এজন্য সরকারের ব্যয় হবে ১৪৭ কোটি ৪৮ লাখ টাকা।

এসব শটগান ও কার্তুজ ইতালি, টার্কি ও যুক্তরাজ্য থেকে সংগ্রহ করা হবে। বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি এগুলো সংগ্রহ করে তা সরকারকে সরবরাহ করবে।

বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ কক্ষে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত একটি ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে ক্রয় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের এ তথ্য জানান।

দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। সামনে দেশে সাধারণ নির্বাচন। এ সময় এ বাহিনীকে শক্তিশালী করার অংশ হিসেবে তাদের এসব অস্ত্র দেওয়া হবে।

অতিরিক্ত সচিব বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য ৩০ হাজার ‘১২ বোর শটগান’ এবং শটগানের জন্য ৩০ লাখ কার্তুজ ক্রয়ের জননিরাপত্তা বিভাগের একটি  প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি। ৩০ হাজার ‘১২ বোর শটগান’ এর জন্য ব্যয় হবে ১০৯ কোটি ৪ লাখ টাকা। আর ৩০ লাখ কার্তুজ ক্রয়ে ব্যয় হবে ৩৮ কোটি ৪৪ লাখ টাকা। এসব শটগান ও কার্তুজ ইতালি, টার্কি ও যুক্তরাজ্য থেকে সংগ্রহ করে জননিরাপত্তা বিভাগের কাছ সরবরাহ করবে বাংলাদেশ  মেশিন টুলস ফ্যাক্টরি।

তিনি বলেন, বিভিন্ন সময় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য এসব অস্ত্র কেনা হয়। তারই ধারবাহিকতায় এবারও কেনা হচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৮/হাসনাত/সাইফ

Walton Laptop
 
     
Marcel
Walton AC