ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাহিত্য সংবাদ

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৯, ১৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাহিত্য সংবাদ

রাইজিংবিডি ডেস্ক : আজ শুক্রবার, আগামী শনি এবং রোববার সাহিত্য, কবিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান নিয়ে মুখরিত থাকবে ঢাকা। তেমনি কয়েকটি অনুষ্ঠানের খোঁজখবর নিয়ে এ প্রতিবেদন।

আহমদ রফিকের ৯০তম জন্মদিন : গত ১২ সেপ্টেম্বর ছিল আহমদ রফিকের ৯০ তম জন্মদিন। দিনটি উপলক্ষে ‘৯০তম জন্মদিন ও সম্মাননা গ্রন্থ প্রকাশনা উৎসব’এর আয়োজন করেছে ভাষাসংগ্রামী আহমদ রফিক ৯০তম জন্মদিন উদযাপন কমিটি। আজ শুক্রবার সন্ধ্যা ৬টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে অন্যপ্রকাশের সার্বিক তত্ত্বাবধায়নে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিরাজুল ইসলাম চৌধুরী। আলোচনা করবেন রফিকুল ইসলাম, কামাল লোহানী, শামসুজ্জামান খান ও সেলিনা হোসেন।

আমার জীবন আমার রচনা : কথাসাহিত্যিক হাসান আজিজুল হক শোনাবেন তার জীবনের বর্ণাঢ্য সাফল্যের কথা। বলবেন তার লেখক জীবনের নানা কথা। আগামী রোববার সন্ধ্যা ৬টায় রাজধানীর বাতিঘরে ‘হাসান আজিজুল হক আমার জীবন আমার রচনা’ শিরোনামে অনুষ্ঠানে তিনি এসব গল্প শোনাবেন। অনুষ্ঠানটি আয়েোজন করেছে বাতিঘর।

মাহফুজা মঙ্গলের ৩০ বছর : কবি মজিদ মাহমুদের ‘মাহফুজা মঙ্গল’ কাব্যগ্রন্থের ৩০ বছর পূর্তি উপলক্ষে ত্রিলোকের আয়োজন করেছে এক কবিতা সন্ধ্যা। আগামীকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীরৈ কবিতা ক্যাফেতে এ অনুষ্ঠান হবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৮/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়