ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘জাতিসংঘের কর্মকর্তার সঙ্গে সাক্ষাত বিএনপির ভাঁওতাবাজি'

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ১৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘জাতিসংঘের কর্মকর্তার সঙ্গে সাক্ষাত বিএনপির ভাঁওতাবাজি'

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ দাবি করেছেন, বিএনপির নেতারা জাতিসংঘে গিয়ে সর্বনিম্ন পর্যায়ের কর্মকর্তা সহকারি মহাসচিবের সঙ্গে দেখা করেছেন। এটা দেশের জনগণের সঙ্গে ‘ভাঁওতাবাজি’ ছাড়া অন্য কিছু নয়।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে হাছান মাহমুদ এ দাবি করেন। ‘গণতন্ত্র, নির্বাচন ও নেতৃত্ব’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ।

হাছান মাহমুদ বলেন, ‘জাতিসংঘের মহাসচিব নাকি বিএনপি নেতাদের ডেকেছেন। জাতিসংঘের মহাসচিব আফ্রিকায়। বিএনপির নেতারা দেখা করলেন জাতিসংঘের সহকারি মহাসচিবের সঙ্গে। বাংলাদেশে বিসিএসের মাধ্যমে কেউ প্রশাসনে চাকরি নিলে সর্বপ্রথম সহকারি সচিব হিসেবে নিয়োগ পান। তেমনি জাতিসংঘেরও সহকারি মহাসচিব সর্বনিম্ন বা প্রাথমিক পদবি।’

তিনি বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম সাহেবকে যখন সাংবাদিকেরা জিজ্ঞেস করলেন, কী আলোচনা হয়েছে? তিনি আমতা-আমতা করে কিছুই বলতে পারলেন না।’

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এসেছে বিএনপি লবিস্ট ফার্ম নিয়োগ দিয়েছে, যাদের ইতিমধ্যেই ২০ হাজার ডলার দেওয়া হয়েছে এবং প্রতি মাসে ৩৫ হাজার ডলার করে দেওয়া হবে।’ বিএনপির এই টাকা কোথা থেকে এসেছে, তা তদন্তের মাধ্যমে যেন দ্রুত জনগণের সামনে প্রকাশ করা হয়, এ জন্য তিনি সরকার এবং আইন শৃঙ্খলাবাহিনীকে অনুরোধ করেন।

হাছান মাহমুদ  বলেন, ড. কামাল হোসেন, বদরুদ্দোজা চৌধুরী, মাহমুদুর রহমান মান্না, আ স ম আবদুর রব, আমীর খসরু মাহমুদ চৌধুরী—তাঁরা হচ্ছেন রাজনীতিতে ‘পরিত্যক্ত’ ব্যক্তিত্ব। এই ‘পরিত্যক্ত’ রাজনীতিবিদদের নিয়ে ঐক্য করে কোনো লাভ হবে না।

তিনি বলেন, এসব নেতাদের সাংসদ হওয়ার মতো এলাকায় জনপ্রিয়তা নেই। তারা রাত-বিরাতে মিটিং করে খবরের জন্ম দিচ্ছেন বটে, কিন্তু নির্বাচন আসলে দেখা যাবে জামানত হারিয়েছেন। সুতরাং তাদের এই সমস্ত দৌড়ঝাঁপ কোনো লাভ হবে না।

বিএনপির উদ্দেশে হাছান মাহমুদ বলেন, ‘সরকারের বিরুদ্ধে যদি কোনো বক্তব্য বা অভিযোগ থাকে, বিএনপি যদি জনগণের জন্য রাজনীতি করে, তাহলে জনগণের কাছে অভিযোগ দেবে। সারা পৃথিবী ঘুরে বিদেশিদের কাছে অভিযোগ দেওয়া হচ্ছে, ওরা কি দেশে এসে ভোট দেবে?’

আয়োজক সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৮/ইয়ামিন/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়