ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তুরস্কে ইউরো আয়োজনে ঝুঁকি রয়েছে: উয়েফা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৭, ২২ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তুরস্কে ইউরো আয়োজনে ঝুঁকি রয়েছে: উয়েফা

ক্রীড়া ডেস্ক: উয়েফা ২০২০ এ পর যৌথভাবে আয়োজন করা হবে ইউরোর টুর্নামেন্ট। ইউরো ২০২৪ এর আয়োজক হিসেবে যৌথভাবে তুরস্ক ও জার্মানির কথা শোনা যাচ্ছে। আগামী ২৭ সেপ্টেম্বর এ ব্যাপারে চূড়ান্ত ঘোষণা দিবে ইউরোপিয়ান ফুটবলের গভর্নিংবডি (উয়েফা)।

তবে চূড়ান্ত ঘোষণার আগেই তুরস্ককে আয়োজক নিয়ে প্রশ্ন তুলেছে উয়েফা। দেশটিতে ইউরো আয়োজনে ঝুঁকি রয়েছে বলে জানিয়েছে উয়েফা। কারণ হিসেবে হিউম্যান রাইটস, হোটেল সংঙ্কুলান, ট্রান্সপোর্ট এবং অবকাঠামোগত বিভিন্ন বিষয়ের প্রতি আঙ্গুল তুলেছে ইউরোপিয়ান ফুটবলের গভর্নিংবডি।

এখনো পর্যন্ত আন্তর্জাতিক বড় কোনো ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেনি তুরস্ক। তবে জমজমাট ইউরো টুর্নামেন্ট আয়োজকের দৌড়ে জার্মানির সঙ্গে অনেক দূর এগিয়েছে দেশটি। তুরস্কে ইউরো আয়োজন নিয়ে সম্প্রতি উয়েফার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, ‘তিন মহাদেশের কেন্দ্রে এই অবস্থানের জন্য তাদের ধন্যবাদ। বিশাল দর্শক সমাগম দেখে তারা অনুপ্রাণিত হতে পারে। বিশেষ করে ফুটবলে তারুণ্যের ঢল দেখে। সেখানে কিছু ঝুঁকি রয়ে গেছে। তবে হোটেল, ট্রান্সপোর্ট ও অবকাঠামো খাতে সমস্যা থাকলেও ২০২৪ সাল নাগাদ তাদের বিশেষ পরিকল্পনা এই টুর্নামেন্ট আয়োজনকে সম্ভব করে তুলতে পারে।’

 

 

 


রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়