ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিলেটে এমপির বিরুদ্ধে মামলা

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০১, ৩ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটে এমপির বিরুদ্ধে মামলা

এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস

নিজস্ব প্রতিবেদক, সিলেট : ‘মানহানিকর বক্তব্য প্রদান ও হত্যার হুমকির’ অভিযোগ এনে ক্ষমতাসীন দলের নেতা সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

বুধবার দুপুরে সিলেটের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৫ম আদালতে মামলা দায়ের করেছেন ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমানে যুক্তরাজ্য যুবলীগ নেতা আশফাকুল ইসলাম সাব্বিরের মা মনোয়ারা বেগম। আদালতের বিচারক ফারজানা শাকিলা মুমু চৌধুরী শুনানি শেষে মামলার আদেশ অপেক্ষমাণ রেখেছেন।

মামলার আর্জিতে মনোয়ারা বেগম উল্লেখ করেন, গত ১৫ সেপ্টেম্বর দুপুরে ফেঞ্চুগঞ্জের পিটাইটিকর উচ্চ বিদ্যালয় মাঠে এক জনসভায় তার ছেলে ও পরিবার সম্পর্কে এমপি অশালীন ও অকথ্য মন্তব্য করেছেন। ওই জনসভায় এমপি তার ছেলেকে হত্যার হুমকি দেন। এ কারণে বাদী ও তার পরিবারের মানহানি হয়েছে বলে দাবি করেছেন।

বাদীপক্ষের আইনজীবী সৈয়দ মহসিন মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, সংসদ সদস্য মাহমুদ সামাদ চৌধুরী কয়েস তার মোয়াক্কেলকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়ে দণ্ডনীয় অপরাধ করেছেন। তিনি বলেন, ‘‘আদালত আমার এবং বাদীর বক্তব্য রেকর্ড করেছেন।’’

বুধবার বিকেল ৪টা পর্যন্ত আদালত এ ব্যাপারে কোনো আদেশ দেননি বলে জানিয়েছেন তিনি। 

এ ব্যাপারে এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, মামলার বিষয়ে তিনি জেনেছেন। তিনি বলেন, পিটাইটিকরের সভায় তিনি সেখানকার সুনাম হত্যাকাণ্ড ও হত্যায় জড়িত এক আসামির স্বীকারোক্তিতে উঠে আসা পাঁচ আসামিকে গ্রেপ্তার করতে আইনশৃংখলা বাহিনীর সদস্যদের অনুরোধ করেছিলেন।

তিনি এও বলেন, ‘‘এই এলাকায় যারা এ ধরনের কাজ করে, বিভিন্ন হামলা মামলার আসামি হিসেবে পুলিশের কাছে তাদের নাম রয়েছে। এটাকে কেন্দ্র করে দেওয়া বক্তব্যকে যদি হুমকি বলা হয়, মানহানি হয়, একজন জনপ্রতিনিধি হিসেবে আমি মনে করি এটার আমার নৈতিক দায়িত্ব ছিল। মামলা সত্য হয়ে থাকলে আইন তার নিজস্ব গতিতে চলুক-এটাই আমি চাই।’’



রাইজিংবিডি/সিলেট/০৩ অক্টোবর ২০১৮/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়