ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

পরীক্ষার প্রশ্ন নিয়ে হল ত্যাগ, জবি শিক্ষিকাকে অব্যাহতি

আশরাফুল ইসলাম আকাশ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০৮ ৭:৫০:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৮ ৮:৪৬:৩০ এএম

জবি প্রতিনি‌ধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ভর্তি পরীক্ষায় প্রশ্ন ও উত্তরপত্র নিয়ে বের হওয়ার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. ফেরদৌসি খাতুনকে সকল প্রকার একাডেমিক ও প্রশাসনিক কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

পরীক্ষা শুরুর ২০ মিনিটের মধ্যে পরীক্ষার হল থেকে পরীক্ষার প্রশ্ন ও উত্তরপত্র ব্যাগে নিয়ে বের হওয়ার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. ফেরদৌসি খাতুনকে সকল প্রকার একাডেমিক ও প্রশাসনিক কাজ থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এছাড়া এ শিক্ষকের বিরুদ্ধে আনীত অভিযোগটি তদন্ত করতে কলা অনুষদের ডীন অধ্যাপক ড.আতিউর রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার দপ্তর প্রকৌশলী মো: ওহিদুজ্জামান স্বাক্ষরিত দুইটি পৃথক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

গত ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ইউনিট-১ (বিজ্ঞান শাখা) এর ভর্তি পরীক্ষা শুরুর ২০ মিনিটের মধ্যে পরীক্ষার হল থেকে প্রশ্ন ও উত্তরপত্র ব্যাগে নিয়ে বের হন সহকারী অধ্যাপক ড.ফেরদৌসি খাতুন।

বিষয়টি পরীক্ষার বিধি বহির্ভূত কর্মকাণ্ড হওয়ায় বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.আরজুমান্দ আরা বেগম বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ড.ফেরদৌসি খাতুনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

এ অভিযোগের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের স্বার্থে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ড.ফেরদৌসি খাতুনকে বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক কাজ থেকে বিরত থাকার জন্য নির্দেশ দেয়া হয়। এছাড়া বাংলা বিভাগে তার চলমান সকল দায়িত্ব পরীক্ষা সংক্রান্ত সকল কাগজপত্র ও নম্বরপত্র বিভাগীয় চেয়ারম্যানের নিকট জমা দেয়ার জন্য বলা হয়েছে।

এদিকে আরেকটি অফিস আদেশে বলা হয়, বাংলা বিভাগের চেয়ারম্যানের অভিযোগের ভিত্তিতে ড.ফেরদৌসি খানমকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। কিন্তু তার দাখিলকৃত কারণ দর্শানোর নোটিশের জবাব ও তার বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয় পারষ্পরিক সাংঘার্ষিক হওয়ায় সার্বিক বিষয়টি তদন্ত করতে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন ড.আতিয়ার রহমানকে আহব্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত গঠন করা হয়।

তদন্ত কমিটির অপর দুজন হলেন রসায়ন বিভাগের শিক্ষক অধ্যাপক ড.শাহজাহান এবং সহকারী রেজিস্ট্রার অ্যাডভোকেট রঞ্জন কুমার দাস।



রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/ ৮ অ‌ক্টোবর ২০১৮/আশরাফুল/এনএ

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge