ঢাকা, বৃহস্পতিবার, ১ অগ্রহায়ণ ১৪২৫, ১৫ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মাহবুব তালুকদারকে সিইসির ধন্যবাদ

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১৬ ৩:০৮:১০ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৭ ২:১২:৩৮ পিএম

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনের দীর্ঘদিনের কর্মকর্তাদের পদোন্নতি জটিলতা নিরসনের জন্য নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম  নুরুল হুদা।

মঙ্গবলার রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের অডিটরিয়ামে একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি উপলক্ষে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে বৈঠকে সিইসি এ ধন্যবাদ জানান।

নুরুল হুদা বলেন, ‘দীর্ঘদিন পর ইসির অনেকের পদোন্নতি হয়েছে। এ পদোন্নতির পেছনে যারা কাজ করেছেন, বিশেষ করে কমিশনার মাহবুব তালুকদারসহ সচিব, অতিরিক্ত সচিবসহ কমিটির সকল সদস্যকে ধন্যবাদ দেই। কারণ নানা জটিলতার কারণে দীর্ঘদিন এতো অভিজ্ঞরা পদোন্নতি বঞ্চিত ছিলেন।’

পরপর দুটি কমিশন বৈঠক বর্জন করেছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। গতকাল মঙ্গলবার বাক স্বাধীনতা ‘কেড়ে নেওয়ার’ অভিযোগ তুলে কমিশন সভা বর্জন করেন এই নির্বাচন কমিশনার।

এর আগে গত ৩০ আগস্ট ইসির ৩৫তম কমিশন সভা হয়। ওই সভায় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করার জন্য গণপ্রতিনিধিত্ব আদেশে (আরপিও) সংশোধনী আনা হয়। তবে সেই সংশোধনীতে ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে সভা বর্জন করেছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

এদিকে মাহবুব তালুকদার হঠাৎ করেই যুক্তরাষ্ট্রে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ১১ অক্টোবর নির্বাচন কমিশন   সচিবালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব মো. শাহ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন  নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। আগামী ২০ থেকে ৩০ অক্টোবর তিনি যুক্তরাষ্ট্রে অবস্থান করবেন। সফর শেষে তিনি ৩১ অক্টোবর ঢাকায় ফিরবেন। মাহবুব তালুকদারের ভ্রমণ সঙ্গী হবেন তার মেয়ে আইরিন মাহবুব। এই সফরের পুরো ব্যয় মাহবুব তালুকদারকেই বহন করতে হবে।

বৈঠকে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, মাহবুব তালুকদার, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তাসহ ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।




রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৮/হাসিবুল/সাইফ

Walton Laptop