ঢাকা, মঙ্গলবার, ২৮ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বেস্ট ট্রেনিং সাপোর্ট ইনস্টিটিউশন অ্যাওয়ার্ড পেল ডিবিআই

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১১-০৮ ৬:৪৯:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৮ ৬:৪৯:৩৭ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : ‘সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট’ ডিপ্লোমা কোর্স সফলভাবে পরিচালনার জন্য ‘বেস্ট ট্রেনিং সাপোর্ট ইনস্টিটিউশন অ্যাওয়ার্ড ২০১৮’ পেয়েছে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আওতাধীন ডিসিসিআই বিজনেস ইনস্টিটিউট (ডিবিআই)।  ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টার (আইটিসি) এ অ্যাওয়ার্ড দিয়েছে।

পাশাপাশি ডিবিআইর প্রশিক্ষক শংকর কুমার রায়কে বেস্ট ট্রেনার অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড ২০১৮ পদক দেওয়া হয়।

সম্প্রতি চীনের রাজধানী বেইজিংয়ে এক অনুষ্ঠানে ঢাকা চেম্বারের প্রতিনিধির হাতে এসব পদক হস্তান্তর করা হয়।

বর্তমানে ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টারের (আইটিসি) সহায়তায় বিশ্বের ৬০টি দেশের ১৯০টি প্রতিষ্ঠান ৬ মাসব্যাপী ‘সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট’ ডিপ্লোমা কোর্স পরিচালনা করছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে সফলভাবে ডিপ্লোমা কোর্স পরিচালনার জন্য ডিবিআইকে এ স্বীকৃতি দেওয়া হয়।

প্রতিষ্ঠার পর থেকে গত ১৪ বছর ধরে ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টারের (আইটিসি) সহায়তায় বাংলাদেশে একমাত্র ডিবিআই ৬ মাসব্যাপী ‘সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট’ কোর্সটি পরিচালনা করছে। এ পর্যন্ত প্রায় ১ হাজার শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

ইন্টারন্যাশনাল ট্রেড সেন্টার (আইটিসি) এ পদক দেওয়ার ক্ষেত্রে মূলত প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর ধারাবাহিক দক্ষতা ও উন্নয়ন, উদ্ভাবনী কার্যক্রম, প্রশিক্ষণ কোর্সের সংখ্যা এবং করপোরেট খাতে এর প্রভাব প্রভৃতি বিষয় বিবেচনা করে।

ডিবিআইর পক্ষ থেকে উদ্যোক্তা, করপোরেট এক্সিকিউটিভ এবং চাকরিপ্রত্যাশীদের দক্ষতা উন্নয়নে মার্কেটিং ম্যানেজমেন্ট, মানবসম্পদ ব্যবস্থাপনা, আর্থিক খাত ব্যবস্থাপনা প্রভৃতি বিষয়ের ওপর স্বল্প ও দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ কোর্স পরিচালনা করা হয়।




রাইজিংবিডি/ঢাকা/৮ নভেম্বর ২০১৮/নাসির/রফিক

Walton Laptop
 
     
Marcel