ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বঙ্গবন্ধু সাফারি পার্কে টোকান-ইকলেকটাস প্যারোট হস্তান্তর

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ১৯ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বঙ্গবন্ধু সাফারি পার্কে টোকান-ইকলেকটাস প্যারোট হস্তান্তর

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : র‌্যাব-১১ কর্তৃক ঢাকার উত্তরা থেকে উদ্ধার হওয়া বিরল প্রজাতির আমদানি নিষিদ্ধ দুটি টোকান পাখি ও একটি ইকলেকটাস প্যারোট গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে হস্তান্তর করা হয়েছে।

রোববার রাতে পাখিগুলো সাফারি পার্ক কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

পার্ক কর্তৃপক্ষ জানায়, আগে এ সাফারি পার্কে টোকান পাখি ছিল না।

র‌্যাব জানায়, র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ১৭ নভেম্বর গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার উত্তরায় অভিযান পরিচালনা করে আন্তর্জাতিক বন্যপ্রাণী পাচারকারী চক্রের চার সদস্য জাহিদুল হাসান (৩২), খন্দকার বুলবুল ইসলাম (৩৪), রফিকুল ইসলাম (৪১) ও মো. মাসুদুর রহমানকে (২৯) গ্রেপ্তার করে। এ সময় তাদের নিকট হতে আমদানি নিষিদ্ধ বিরল প্রজাতির দুটি টোকান পাখি ও একটি ইকলেকটাস প্যারোট পাখি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত পাখিগুলোর মধ্যে দুটি টোকান পাখির আনুমানিক মূল্য ৩০ লাখ টাকা ও ইকলেকটাস পাখির আনুমানিক মূল্য এক লাখ টাকা। পরে পাখিগুলো বন্যপ্রাণী অপরাধ নিয়ন্ত্রণ ইউনিটের কর্মকর্তার মাধ্যমে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে হস্তান্তর করা হয়।
 


বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের রেঞ্জ অফিসার মো. মোতালেব হোসেন জানান, রোববার রাতে পাখিগুলো হস্তান্তর করা হয়েছে। এর আগে এ সাফারি পার্কে প্যারোট থাকলেও টোকান পাখি ছিল না। পাখিগুলোকে পার্কে আলাদা বেষ্টনীতে রাখা হয়েছে।

 

 

রাইজিংবিডি/গাজীপুর/১৯ নভেম্বর ২০১৮/হাসমত আলী/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়