ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তাজরীনের মালিকসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫২, ২৩ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাজরীনের মালিকসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক : আশুলিয়ার নিশ্চিন্তপুরে তাজরীন ফ্যাশনে ভয়াবহ  অগ্নিকাণ্ডে মালিকসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে গ্রিন বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন নামের একটি সংগঠন।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে দাঁড়িয়ে আয়োজিত মানববন্ধন থেকে এ দাবি জানায় সংগঠনটি। তাজরীন ফ্যাশনে ভয়াবহ আগুনের ছয় বছর পূর্তিতে নিহতদের স্মরণ ও মালিকসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানববন্ধন করে গ্রিন বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন।

সংগঠনের সভাপতি সুলতানা বেগমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন শ্রমিক কর্মচারী ঐক্যপরিষদের নেতা মেজবআহ উদ্দীন আহমেদ, কার্যকরী সভাপতি আব্দুল ওয়াহেদ, সাধারণ সম্পাদক নুরুল আমিন, গ্রিন  বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনর সাধারণ সম্পাদক মো. ইলিয়াস,  যুগ্ম সম্পাদক খাদিজা রহমান, সাংগঠনিক সম্পাদক মো. ফরিদ উদ্দিন, সহসভাপতি মিসেস সুইটি আক্তার, অর্থ সম্পাদক মাকরুখা আক্তারসহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় অবস্থিত তাজরীন ফ্যাশন কারখানায় ২০১২ সালের ২৪ নভেম্বর ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। যাতে মোট ১১২ জন শ্রমিক নিহত ও শতাধিক শ্রমিক আহত হয়। ভয়াবহ এই দুর্ঘটনায় ওই পোশাক কারখানায় নয়তলা ভবনের ছয়তলা ভস্মীভূত হয়ে যায়। তাজরীন অগ্নিকাণ্ডের ছয় বছর পূর্ণ হলেও অদ্যবধি ঘটনায় তদন্ত প্রতিবেদনে প্রকৃত দায়ী ব্যক্তিদের নাম জনসম্মুখে প্রকাশ করা হয় হয়নি। অবিলম্বে নিহত শ্রমিক পরিবার ও আহত শ্রমিকদের পুনর্বাসনসহ সকল গার্মেন্টস এ নিরাপদ কর্মস্থল নিশ্চিতের দাবি জানান তারা।

তারা বলেন, বাংলাদেশ আর যেন তাজরীন ফ্যাশন, রানা প্লাজার মতো গার্মেন্টস দুর্ঘটনা না ঘটে, সেই বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।  সেই সাথে সকল গার্মেন্টস শ্রমিকের বেতনভাতা বৃদ্ধির দাবি জানান বক্তরা।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ নভেম্বর ২০১৮/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়