ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

মুমিনুলের ৬ রানের আক্ষেপ

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১৪ ৬:৪৯:১৯ পিএম     ||     আপডেট: ২০১৮-১২-১৪ ৬:৪৯:১৯ পিএম

ক্রীড়া প্রতিবেদক: চার সেঞ্চুরির জমজমাট লড়াই শেষে ড্র হয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন ও বিসিবি নর্থ জোনের মধ্যকার ম্যাচটি। ড্রয়ের ম্যাচে শেষ দিনে ডাবল সেঞ্চুরির জন্য ছয় রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয়েছে মুমিনুল হককে।

রাজশাহীর শহীদ কামরুজ্জামন স্টেডিয়ামে বিসিএলের চতুর্থ রাউন্ডে মুখোমুখি হয়েছিল ইস্ট ও নর্থ জোন। টস হেরে আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসেই জোড়া সেঞ্চুরিতে ৪৬৬ রানের বড় সংগ্রহ পায় ইস্ট জোন। জবাবে দ্বিতীয় ইনিংসে বিসিবি নর্থ জোন ৩৭৭ রানে অলআউট হয়। এরপর ইস্ট জোন ৪ উইকেটে ৩৬২ রানে ইনিংস ঘোষণা দিলে ৪৫২ রানের বড় লক্ষ্য পায় নর্থ জোন। আজ শেষ দিনে নর্থ জোন ১ উইকেটে ১১৬ রানের পর ম্যাচটি ড্র হয়।

২ উইকেটে ৯০ রান নিয়ে আজ শেষ দিনের ব্যাটিং শুরু করে ইস্ট জোন। ব্যক্তিগত ৩২ রান নিয়ে ব্যাট করতে নামা মুমিনুল প্রথম শ্রেণির ক্রিকেটে আজ নিজের ১৮তম সেঞ্চুরির দেখা পান।  এরপর এই ইনিংসে টানতে টানতে ডাবল সেঞ্চুরির প্রান্তে নিয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু শেষপর্যণ্ত ৬ রানের আক্ষেপ নিয়ে ফিরতে হয়েছে ইস্ট জোনের এ তারকা ব্যাটসম্যানকে।

তানভীর হায়দারের বলে এবাদত হোসেনের বলে আউট হলে ব্যক্তিগত ১৯৪ রানে ফিরতে হয় তাকে। ১৯০ বলে ২৩ চার ও ৩ ছক্কায় এ ইনিংস সাজান। তার সঙ্গে ৫ রান নিয়ে ব্যাট করতে নামা মাহমুদুল হাসান পান হাফসেঞ্চুরির দেখা। ১৪৯ বলে ৬ চারে ৮৩ রান করেন তিনি।

দ্বিতীয় ইনিংসে নর্থ জোনের হয়ে বল হাতে একাই ৩টি উইকেট নেন সানজামুল ইসলাম। আরেকটি উইকেট নেন তানভীর হায়দার।

৪৫২ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে নর্থ জোনের শুরুটাও দারুণ হয়েছে। দলীয় ৪৪ রানের সময় প্রথম উইকেট হারায় দলটি। এসময় ব্যক্তিগত ১৫ রানে তাইজুলের হাতে মোহম্মদ আশরাফুলের হাতে ধরা পড়েন অধিনায়ক জহুরুল ইসলাম । এরপর জুনায়েদ সিদ্দিক ৫১ ও ফরহাদ হোসেনের ব্যক্তিগত ৫০ রানের পর ম্যাচটি ড্র হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ডিসেম্বর ২০১৮/শামীম

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge