ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিজয় দিবসে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর উপহার প্রেরণ

সাইফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ১৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিজয় দিবসে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর উপহার প্রেরণ

রাইজিংবিডি ডেস্ক : ৪৮তম বিজয় দিবস উপলক্ষে সকল মুক্তিযোদ্ধাদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার প্রধানমন্ত্রী ফুল, ফলমূল এবং মিষ্টান্ন রাজধানীর মোহাম্মদপুরস্থ গজনবী রোডে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পুনর্বাসন কেন্দ্রে (মুক্তিযোদ্ধা টাওয়ার-১) তার শুভেচ্ছার নিদর্শন হিসেবে প্রেরণ করেন।

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার এসএম খুরশীদ-উল-আলমের নেতৃত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) কর্মকর্তারা যুদ্ধাহত মুক্তিযেদ্ধাদের কাছে এগুলো পৌঁছে দেন।

মুক্তিযোদ্ধারা এ সময় প্রতিটি রাষ্ট্রীয় দিবস এবং উৎসবে যেমন-স্বাধীনতা দিবস, বিজয় দিবস, পবিত্র ঈদ এবং পয়লা বৈশাখ বাংলা নববর্ষের দিনে তাদের স্মরণ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

তারা এ সময় মুক্তিযোদ্ধাদের পুনর্বাসনের জন্য সরকারের বিভিন্ন পদক্ষেপ বিশেষ করে মোহাম্মদপুরে মুক্তিযোদ্ধা টাওয়ার-১ এর ১৩তলা বিশিষ্ট আবাসিক ও বাণিজ্যিক ভবনটি নির্মাণ করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মুক্তিযোদ্ধারা এবং তাদের পরিবারের সদস্যরা শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করেন।

এই ভবনটিতে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং তাদের ৮০টি পরিবারের জন্য আবাসিক ফ্ল্যাট ও দোকান রয়েছে।

প্রসঙ্গত, জাতি আজ রোববার যথাযোগ্য মর্যাদায় ৪৮তম মহান বিজয় দিবস উদযাপন করছে। নয় মাসের সশস্র সংগ্রামের পর ১৯৭১ সালের এই দিনটিতে দখলদার পাকিস্তানি সেনাদের আত্মসমর্পণের মধ্যদিয়ে বাংলাদেশের বিজয় অর্জিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লাখ প্রাণের আত্মাহুতি আর ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের অভ্যুদ্বয় ঘটে।

তথ্যসূত্র : বাসস



রাইজিংবিডি/ঢাকা/১৬ ডিসেম্বর ২০১৮/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়