ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাইদুল আনাম টুটুল আর নেই

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৬, ১৮ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাইদুল আনাম টুটুল আর নেই

বিনোদন ডেস্ক : ছোট ও বড় পর্দার বরেণ্য অভিনেতা-নির্মাতা সাইদুল আনাম টুটুল আর নেই।

মঙ্গলবার দুপুর ৩টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৮ বছর। রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন নাটকের পরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক।

সাইদুল আনাম টুটুলের দুই মেয়ে ঐশী আনাম ও অমৃতা আনাম যুক্তরাষ্ট্র প্রবাসী। গতকাল সোমবার বড় মেয়ে ঐশী আনাম দেশে ফিরেছেন। আগামীকাল বুধবার ছোট মেয়ে অমৃতা আনাম দেশে ফেরার পর সাইদুল আনাম টুটুলকে দাফন করা হবে বলে পরিবার সূত্রে জানা যায়।

গত ১৫ ডিসেম্বর রাতে হঠাৎ শারীরিকভাবে অসুস্থতা অনুভব করেন টুটুল। তার বুকে ব্যথা হয়। ভোর ৪টার দিকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা জানান, তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া তার শ্বাসকষ্টের সমস্যা ছিল। এরপর তাকে সিসিইউতে রাখা হয়। কয়েক বছর আগেও একবার হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি।

সাইদুল আনাম টুটুল সরকারি অনুদানে ‘কালবেলা’ সিনেমা নির্মাণ করছিলেন। আইন ও সালিশ কেন্দ্র থেকে প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্য কাহিনি’ বই থেকে ‘কালবেলা’ সিনেমার গল্প নেওয়া হয়েছে। এটি প্রযোজনা করছে সাইদুল আনাম টুটুলের প্রযোজনা প্রতিষ্ঠান ‘আকার’।

এর আগে সরকারি অনুদানে নির্মিত সাইদুল আনাম টুটুলের প্রথম সিনেমা ‘আধিয়ার’। ২০০৩ সালে মুক্তি পায় এটি। ১৯৭৯ সালে ‘সূর্যদীঘল বাড়ী’ সিনেমার জন্য শ্রেষ্ঠ চিত্র সম্পাদক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/১৮ ডিসেম্বর ২০১৮/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়