ঢাকা, বৃহস্পতিবার, ৪ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

পোশাক শ্রমিকদের কাজে যোগ দেওয়ার আহ্বান

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-১০ ৮:৪১:১১ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১০ ৮:৪১:১১ পিএম

নিজস্ব প্রতিবেদক : পোশাক শ্রমিকদের উদ্দেশ্যে শ্রম সচিব আফরোজা খান বলেছেন, সরকারের প্রতি আস্থা রাখুন, কাজে যোগ দিন। ঘোষিত মজুরী কাঠামো পর্যবেক্ষণে দেখা যায় ৩, ৪ ও ৫ নম্বর ধাপে আশানুরূপ মজুরী বৃদ্ধি পায়নি। কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। দ্রুত এর সমাধান করা হবে।

বৃহস্পতিবার গার্মেন্টস শ্রমিকদের জন্য ঘোষিত মজুরী কাঠামোর সমন্ময়ের নিমিত্তে গঠিত কমিটির বৈঠক শেষে তিনি শ্রমিকদের উদ্দেশ্যে এ কথা বলেন।

সাংবাদিকদেরকে সচিব বলেন, ‘গার্মেন্টস শ্রমিকদের যে কোন সমস্যা ও অভিযোগ গ্রহণের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের হট লাইন ২৪ ঘন্টা খোলা থাকবে। অর্থনীতির মূল ভিত্তি গার্মেন্টস শিল্পকে রক্ষার জন্য মালিক-শ্রমিক সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। দেশের এ গুরুত্বপূর্ণ শিল্পকে অস্থিতিশীল করার চক্রান্ত থাকতে পারে। এ বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে।’

বৈঠকে সংসদ সদস্য সালাম মুর্শেদী, বিজিএমইএ সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, এফবিসিসিআই সভাপতি মোঃ সফিউল ইসলাম মহিউদ্দিন, বিজিএমইএ-এর প্রাক্তন সভাপতি আতিকুল ইসলাম, মোহাম্মদী গ্রুপের এমডি রুবানা হক, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, জাতীয় শ্রমিক লীগের মহিলা বিষয়ক সম্পাদক বেগম শামছুন্নাহার ভূইয়া, জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আমিরুল হক আমিন, ইন্ড্রাস্ট্রিয়াল বাংলাদেশ কাউন্সিল এর মহাসচিব সালাউদ্দিন স্বপন এবং শ্রমিক নেতা সিরাজুল ইসলাম রনি, বাবুল আক্তার, নাজমাসহ মালিক-শ্রমিক নেতৃবৃন্দ বৈঠকে অংশগ্রহণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC